আলমগীর হোসেন প্লাবন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা; জেলার সোনারগাঁয়ে ২৪ ঘন্টায় আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এনিয়ে সোনারগাঁয়ে করোনা রোগী মোট ৫৪ জন। সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা রোববার দুপুরে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, ৩ জন করোনা রোগীর মধ্যে ২জন পুরুষ ও একজন কিশোরী রয়েছে। উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিস ও বাড়ি চিনিস , পিরোজপুর ইউনিয়নের ঝাউচর এলাকায় নমুনা পরিক্ষার রেজাল্টে তাদের পজেটিভ এসেছে। এ নিয়ে সোনারগাঁয়ে মোট করোনায় আক্রান্ত সংখ্যা ৫৪ জন, সুস্থ হয়েছেন ২জন এবং উপসর্গ নিয়ে মৃত্যুবরন করেছেন ২জন।

তিনি আরো জানানা, এ পর্যন্ত সোনারগাঁ থেকে ২৪৩ জনের নমুনা সংগ্রহ হরে পরিক্ষার জন্য পাঠানো হয়। পরিক্ষা শেষে ৫৪ জনের করোনা রোগী সনাক্ত হয়। এদের মধ্যে ২ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। দুই জন সুস্থ হয়েছেন।

সোনারগাঁ উপজেলা উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী এ পর্যন্ত উপজেলায় মোট ৫৪ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ মধ্যে বৈদ্যেরবাজার ইউনিয়নে ১২জন, সুস্থ হয়েছেন ২জন, শম্ভুপুরা ইউনিয়নে ১৪জন, মেঘনা শিল্পাঞ্চলে ৮জন, মোগরাপাড়া ইউনিয়নে ১২ জন, কাঁচপুর ইউনিয়নে ৩ জন ও পৌরসভায় দুই জন, সনমান্দি বাংলাবাজার চরলাল এলাকায় স্বামী-স্ত্রী দুই জন। পিরোজপুর ইউনিয়নে ৩ জন। এরমধ্যে মোগরাপাড়া ও শম্ভুপুরা মোগরাপাড়া ইউনিয়নে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে দুই জনের।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১০ মে )  তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে  গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৬৪২টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৭৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ২২ হাজার ৬৫৭টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৮৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৬৫৭ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২২৮-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৩৬ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৬৫০ জন।

আমাদের বাণী ডট/১০ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।