আলমগীর হোসেন প্লাবন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা; জেলার  সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীসহ সোনারগাঁয়ে নতুন করে ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

তাদের মধ্যে ৮ জন প্রাপ্ত বয়স্ক পুরুষ, ৮ প্রাপ্ত বয়স্ক মহিলা ও ২ জন মেয়ে শিশু । এ নিয়ে সোনারগাঁয়ে ১৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আজ  সোমবার (২৫ মে ২০২০) এ তথ্য নিশ্চিত করেন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, গত ২৪ ঘন্টায় ৮৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে ১৮ জনের করোনা আক্রান্ত পাওয়া যায়। তাদের মধ্যে প্রাপ্ত বয়স্ক পুরুষ ও নারী ও শিশু।

তাদের মধ্যে ১জন মেয়ে শিশু(৬বছর) পশ্চিম বেহাকৈর, ১জন মহিলা-পশ্চিম বেহাকৈর, ১জন মহিলা- সনমান্দি, ১জন পুরুষ- পল্লি বিদ্যুৎ অফিস,সোনারগাঁ, ২জন পুরুষ- বাড়িমজলিশ, ৩জন মহিলা- বাড়িমজলিশ, ২জন মহিলা- জাইদারগাঁও, সনমান্দি ইউনিয়ন, ১জন মেয়ে শিশু(৪বছর)জাইদারগাঁও, ৪জন পুরুষ- জাইদারগাঁও, ১জন পুরুষ- স্বাস্থ্য কর্মী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ১জন মহিলা- ভৈরবদি।

এ নিয়ে সোনারগাঁয়ে মোট করোনায় আক্রান্ত সংখ্যা ১৫৯ জন, সুস্থ হয়েছেন ৫৫ জন। উপসর্গ নিয়ে মৃত্যু বরন করছেন ৪ জন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।