মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত অলোচনা সভা, বীর মুক্তি যোদ্ধাগণের সংবর্ধনা ও পুরস্কার বিতরনণ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের রাজাকার বললেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম। এই ঘটনায় মুক্তিযোদ্ধারে মাঝে প্রতিক্রিয়ার সৃর্ষ্টি হয়েছে। তারা এই ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীরগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত অলোচনা সভা, বীর মুক্তি যোদ্ধাগণের সম্বর্ধনা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল প্রধান অতিথি ও উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাস বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির বক্তব্য দিতে গিয়ে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাস বলেন, মুক্তি যোদ্ধারা উপজেলা নির্বাচনে আমি নৌকা প্রতীকের প্রার্থী হওয়ার পরও আমার বিপক্ষে কাজ করেছে। মুক্তিযোদ্ধারা রাজাকার।

সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের উপস্থিতিতে মুক্তি যোদ্ধাদের রাজাকার বলায় তিনিও এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাসকে তার বক্তব্য প্রতাহার করার আহবান জানান।

এ কথা বলার সঙ্গে সঙ্গে মুক্তিযোদ্ধাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃর্ষ্টি হয়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল মুক্তিযোদ্ধাদের শান্ত করেন। পরে তিনি তার বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধারের রাজাকার বলায় ক্ষোভ প্রকাশ করে বলেন, উপজেলা চেয়ারম্যানের বক্তব্যে মুক্তিযোদ্ধারা কষ্ট পেয়েছে, আঘাত পেয়েছে, তাদের আদর্শ ও সম্মানকে আঘাত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সংসদ সদস্য সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, মুক্তিযোদ্ধাদের রাজাকার বলায় আমার বক্তব্যে ক্ষোভ ও নিন্দা জানিয়েছি এবং উপজেলা চেয়ারম্যানকে তার বক্তব্য প্রত্যাহার করতে বলেছি।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী প্রায় বলেন, মুক্তিযোদ্ধা হলে মানুষ সারা জীবন মুক্তিযোদ্ধা থাকেনা। যে সকল মুক্তিযোদ্ধা ১৮ মার্চ উপজেলা নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করছে, সাম্প্রদায়িক ইজম তুলেছিল সেই সকল কতিপয় মুক্তিযোদ্ধাকে রাজাকার বলেছি। সকল মুক্তিযোদ্ধাকে বলিনি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।