ডেস্ক রিপোর্ট, ঢাকা;  করোনাভাইরাস মোকাবেলায় ঝুঁকি নিয়ে স্থানীয় প্রশাসনের সাথে দায়িত্ব পালন করা শিক্ষক-কর্মকর্তাদের বিশেষ স্বীকৃতি দেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ।

গতকাল রবিবার (১০ মে ২০২০) রাতে গণমাধ্যমকে একথা জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ।

মো. ফসিউল্লাহ বলেন, করোনার ক্রান্তিকালে যেসব কর্মকর্তা এবং শিক্ষক ঝুঁকি নিয়ে জনগনের সেবায় নিয়োজিত ছিলেন তাদের স্বীকৃতি দেয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে তাদের অভিনন্দন ও সম্মাননা জানানো হবে। এছাড়া তাদের ‘বিশেষ স্বীকৃতির’ ব্যবস্থা করা হবে। এছাড়া পরবর্তী সময় চাকরি করে তাদের বিশেষ অগ্রাধিকার দেয়ার চিন্তাও রয়েছে।

তিনি বলেন, তাদের কাজের স্বীকৃতি আমরা দিতে চাই। এজন্য তাদের তালিকা সংগ্রহ করে ডাটাবেজ তৈরি করার কাজ শুরু হয়েছে। অধিদপ্তর থেকে দায়িত্ব পালন করা শিক্ষক-কর্মকর্তাদের তালিকা সংগ্রহ শুরু হয়েছে। এছাড়া পরবর্তীতে সরকারের উচ্চপর্যায় থেকে যদি করোনা কালে দায়িত্ব পালন করা কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষকদের তালিকা চাওয়া হয় তা হলেও এসব শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের তথ্য পাঠানো যাবে।

করোনাভাইরাস মোকাবেলায় স্থানীয় প্রশাসনের সাথে দায়িত্ব পালন করা শিক্ষক-কর্মকর্তাদের তালিকা সংগ্রহ শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। দেশের ক্রান্তিকালে দায়িত্ব পালন করা শিক্ষক কর্মকর্তাদের তালিকা রোববার (১০ মে) বিভাগের উপ-পরিচালকদের কাছে চাওয়া হয়েছে।

জানা গেছে, নির্ধারিত ছকে শিক্ষক-কর্মকর্তাদের তথ্য সংযুক্ত করে ইমেইলে ১৭ মের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পাঠাতে বলা হয়েছে বিভাগীয় উপ-পরিচালকদের। জেলা ওয়ারি আলাদা আলাদা ছকে শিক্ষক-কর্মকর্তাদের নাম, পদবী, বর্তমান কর্মস্থল, দায়িত্বের বিষয়ে এবং মন্তব্য উল্লেখ করে এসব সব পূরণ করতে হবে।

আমাদের বাণী ডট/১১  মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।