মাসুদ বাবু, লালমনিরহাট জেলা সংবাদদাতা; জেলার  হাতীবান্ধায় জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হয়েছে। এ ঘটনায় লোকমান হোসেন বাদী হয়ে গত সোমবার (০১ জুন) হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

গত রবিবার (৩১ মে) বিকেলে উপজেলার গোতামারী ইউনিয়নের গাওচুলকা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

  • অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছে ওই এলাকার লোকমান হোসেন ও ফয়জার রহমানের। এরই জের ধরে গত রোববার বিকেলে লোকমান হোসেনের ছেলে সৌরভ সরকার তাদের জমির লিচু গাছ থেকে লিচু ছিড়তে গেলে তাকে বাধা দেয় ফয়জারসহ তার পরিবারের লোকজন। এ সময় লোকমান হোসেন ও তার পরিবারের লোকজন এগিয়ে আসলে পূর্ব পরিকল্পিতভাবে ফয়জারের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে এলোপাতারি মারপিট করে এবং বাড়ি ঘরে হামলা করে বেড়া ও দরজা ভাংচুর করে। এতে ৩ জন গুরুতর আহত হলে তাদের হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে ফয়জার হোসেন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, লোকমান হোসেন প্রায় সময়ই আমাদের বিভিন্নভাবে হুমকি ধমকি দেয়। পূর্ব শত্রুতার জের ধরে তারাই আমার বাড়ির ভিতরে এসে অতর্কিত হামলা করে। এতে আমার পরিবারের ৪ জন গুরুতর আহত হয়ে হাতীবান্ধা হাসপাতালে ভর্তি আছে। এবং একজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে পাঠানো হবে।

  • মামলার বাদী লোকমান হোসেন বলেন, আমাদের ভোগ দখলীয় জমিতে লিচুর গাছ। সেই লিচু ছিড়তে গেলে তারা আমাদের বাধা দেয় এবং আমাদের উপর হামলা করে ঘর বাড়ি ভাংচুর করেছে। আমার পরিবারের লোকজনকে বাড়িতে অবরুদ্ধ করে রেখেছে। বাইরে বের হলেই তারা নাকি আমাদের মেরে ফেলবে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি পুরো ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।