নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ; জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় হাসপাতালের দায়িত্ব ফেলে প্রাইভেট চেম্বারে রোগী দেখা ও নামের পাশে ‘ডাক্তার’ লেখার অপরাধে এক মেডিকেল কর্মকর্তাকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (৩১ মার্চ ২০২০)  দুপুরে উপজেলার পুরানবাজারে বনজ কুমার হালদার নামের ওই ডাক্তারের প্রাইভেট চেম্বারে গিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার।

এর আগে সিলেট সেনানিবাসের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল পুরানবাজারে সচেতনতামূলক প্রচারাভিযান চালান। এ সময় বনজ কুমার হালদারের চেম্বারে জনসমাগম দেখে তার সঙ্গে কথা বলেন সেনাবাহিনীর সদস্যরা। পরে বনজ কুমার সেনাবাহিনীকে জানান, তিনি একজন পল্লী চিকিৎসক।

অথচ সাইনবোর্ড ও রোগীর ব্যবস্থাপত্রে নিজের নামের আগে ডাক্তার লিখে রেখেছেন তিনি।

মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামান কথা বলে জানতে পারেন, বনজ কুমার চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার। পরে বিষয়টি প্রশাসনকে জানান মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার বলেন, ‘বনজ কুমার হালদার কমিউনিটি মেডিকেল অফিসার। তিনি হাসপাতালের দায়িত্ব ফেলে প্রাইভেট চেম্বারে রোগী দেখছেন। একই সঙ্গে নামের পাশে ডাক্তার লিখে রোগীদের চিকিৎসা দিচ্ছেন। এ জন্য তাকে জরিমানা করা হয়েছে।’

শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সাদ্দাম হোসেন বলেন, ‘একাধিক অভিযোগের ভিত্তিতে বনজ কুমার হালদারকে জরিমানা করা হয়েছে।’

আমাদের বাণী ডট কম/৩১ মার্চ ২০২০/পিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।