নিজস্ব সংবাদদাতা; ঝিনাইদহ; প্রাণঘাতী করোনাভাইরাস এখন বিশ্বজুড়ে আতঙ্কের নাম। বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা থাকলে গতকাল মঙ্গলবার তা বাড়িয়ে ১১ এপ্রলি পর্যন্ত করা হয়েছে। আর এই ছুটির মধ্যে সবাইকে বাসা থেকে বের না হতে নির্দেশনা দিয়েছে সরকার।

হোম কোয়ারেন্টিনে না থাকা নিয়ে কথা কাটাকাটির জেরে সংঘর্ষে চারজন আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার ( ০১ এপ্রিল ২০২০)   সকালে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মধুগঞ্জ বাজারের ঢাকালেপাড়ায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে স্থানীয়রা জানান, উপজেলার মধুগঞ্জ বাজারের ঢাকালেপাড়া এলাকায় গৃহবধূ রাজিয়া সুলতানার মেয়ে-জামাই কয়েকদিন আগে ঢাকা থেকে এসেছেন। করোনা আতঙ্কের মাঝে এলাকাবাসী তাদের বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ করেন। কিন্তু তারা বাড়ির বাইরে ঘোরাঘুরি করতে থাকেন। একপর্যায়ে আজ সকালে গৃহবধূ রাজিয়াকে তাদের মেয়ে ও জামাইকে বাইরে বের না হওয়ার কথা বলেন প্রতিবেশী এক নারী। এ সময় কথা-কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়।

পরে পাশের বাড়ির জাহিদ কাজী ও তার তিন ছেলে হিরো, ইমরান ও জনি এসে রাজিয়াদের ওপর হামলা করেন। এ সময় গৃহবধূ রাজিয়া মাথায় আঘাত পান। তিনি ছাড়াও আরও তিনজন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. মাহফুজুর রহমান মিয়া জানান, ঢাকালেপাড়া এলাকায় সংঘর্ষ নয়, সেখানে একটু হাতাহাতি হয়েছে। খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও তিনজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। এদের মধ্যে নতুন করে আরও একজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। ভাইরাসটি থেকে নতুন করে সুস্থ হয়েছেন আরও একজন এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২৬ জন। আজ বুধবার (০১ এপ্রিল ২০২০) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এ তথ্য জানান।

আমাদের বাণী ডট কম/০১ এপ্রিল ২০২০/পিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।