১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা বা মৌখিক পরীক্ষার জন্য সময় নির্ধারণ করা হয়েছে। আর এ বিষয়টি নিশ্চিত করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ’র (এনটিআরসিএ) সদস্য মো. হুমায়ুন কবির।

আগামী মঙ্গলবার (১২ নভেম্বর) থেকে শুরু হচ্ছে নিবন্ধনে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা।

জানা গেছে, এ পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে লিখিতে উত্তীর্ণ ১৩ হাজার ৩৪৫ জনের অংশগ্রহণ করার কথা রয়েছে। তাদের মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল-২ পর্যায়ে ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে এক হাজার ৬০৭ জন রয়েছেন। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষার আয়োজন করা হবে।

এ বিষয়ে মো. হুমায়ুন কবির বলেন, ‘১৫তম নিবন্ধন পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হয়ে ৩১ নভেম্বর বিভিন্ন ধাপে আয়োজন করা হবে।’

তিনি আরও বলেন, ‘সকল প্রার্থীর মোবাইল ফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন উল্লেখ করে এসএমএস পাঠানো হবে। পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।’

উল্লেখ্য, গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পরীক্ষায় অংশগ্রহণ করেন এক লাখ ২১ হাজার ৬৬০ জন। শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।