পনেরো তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল আগামী সোমবার প্রকাশ করা হবে বলে এনটিআরসিএ সূত্রে জানা গেছে। যদিও বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এস এম আশফাক হুসেন আগামী ১৫ জানুয়ারির মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন। তবে এনটিআরসিএ’র একাধিক কর্মকর্তা আগামী সোমবার ফল প্রকাশ করা হবে বলেন জানিয়েছেন। এরই মধ্যে চূড়ান্ত ফল তৈরির কাজ শেষ হয়েছে শুধু মাত্র আনুষ্ঠানিক ফল ঘোষণা বাকি।

এনটিআরসিএ  সূত্রে জানা গেছে, ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা শেষ হয়েছে গত ৫ জানুয়ারি। ৬ জানুয়ারি প্রার্থীদের যাচাই-বাছাই শুরু হয়ে যা শেষ হয়েছে। বিদায়ী বছরের ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং একই বছরের অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে এনটিআরসিএ।

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা শুরু হয়েছিল গত বছরের ১২ নভেম্বর। চলে ৫ জানুয়ারি পর্যন্ত। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ স্কুল ও কলেজ পর্যায়ের ১৩ হাজার ৩৪৫ শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।