নিজস্ব সংবাদদাতা, ঢাকা; অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় বাড়িয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।চলতি মাসের আগামী ১৫ মার্চ পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশনের ফরম পূরণ ও ফি জমা দেয়া যাবে। রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা। নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে ব্যার্থ হলে এর  দায় প্রতিষ্ঠান প্রধানদের ওপর বর্তাবে। এর আগে গত ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছিল।

গতকাল রবিবার (০১ মার্চ ২০২০) ঢাকা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা শিক্ষা বোর্ড এর জরুরী বিজ্ঞপ্তিতে বলা হয়, সঠিকভাবে কার্যক্রম শেষ করার লক্ষ্যে ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সময় বাড়ানো হল।

বিজ্ঞপ্তী ঢাকা বোর্ড

বোর্ড সুত্রে জানা গেছে, ঢাকা বোর্ডের ওয়েবসাইটে OMES/eSIF বাটনে ক্লিক করে ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য দিতে হবে। Dashboard থেকে eSIF JSC ক্লিক করে Payable fees of JSC 2020 এ Applicant name, mobile no. এবং Number of Student দিয়ে Print Sonali Seba এ ক্লিক করে সোনালী সেবার স্লিপটি প্রিন্ট করতে হবে।

তবে ব্যাংকে ২০ ঘন্টার মধ্যে পেমেন্ট ক্লিয়ার করলে নির্ধারণকৃত শিক্ষার্থীদের eSIF পূরণ করা যাবে। পেমেন্ট ক্লিয়ারের পুনরায় সোনালী সেবার স্লিপ বের করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা।

আমাদের বাণী ডট কম/০২ মার্চ ২০২০/ভিপিএন 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।