ডেস্ক রিপোর্ট, ঢাকা;  কোভিড-১৯ পরীক্ষার ভুয়া সনদের কেলেঙ্কারির মধ্যেই ইতালিতে যাওয়া ১৬৫ বাংলাদেশিকে ঢুকতে না দিয়ে ফেরত পাঠিয়েছে দেশটির সরকার।

  • ইতালির বার্তা সংস্থা এএনএসএ জানায়, কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট বুধবার রোমের ফিউমিচিনো বিমানবন্দরে নামার পর ওই উড়োজাহাজে থাকা ১২৫ বাংলাদেশিকে নামার অনুমতি দেয়া হয়নি। অন্য দেশের যাত্রীদের নামিয়ে করোনাভাইরাস পরীক্ষা করা হলেও বাংলাদেশি যাত্রীদের ওই উড়োজাহাজে করেই পরে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

লা রিপাবলিকা জানিয়েছে, ওই বিমানের যাত্রীদের মধ্যে ১৫ জন ইতালিয়ানসহ ৯৩ জনকে নামার অনুমতি দেয়া হয় এবং করোনাভাইরাস পরীক্ষা করা হয়। অন্য ঘটনাটি ঘটেছে মিলানের মালপেনসা বিমানবন্দরে। সেখানে ৪০ বাংলাদেশিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে নামতে না দিয়ে একই উড়োজাহাজে করে আবার দোহায় ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছে ওয়ান্টেড ইন রোম নামের একটি নিউজ পোর্টাল।

  • ৭ জুলাই ঢাকা থেকে যাওয়া যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় এক সপ্তাহের জন্য বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দেয় ইতালি সরকার।

আমাদের বাণী ডট কম/০৯  জুলাই  ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।