ঈদের দিন আনন্দ উপভোগ না করে স্ব উদ্যোগে ভাঙা রাস্তা মেরামত করে দৃষ্টান্ত স্থাপন করেছে দেশে ও বিদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিবগঞ্জের ২ শতাধিক শিক্ষার্থী। এ প্রয়োজনীয় কাজটি সম্পন্ন হয়েছে শিবগঞ্জে আলোর দিশারী নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে।

চলাচলের অযোগ্য প্রায় ১০ কিলোমিটার ভাঙ্গা রাস্তা মেরামত করেন তারা। বৃধবার সকালে ঈদের নামাজের পর প্রায় ২শ ৫০জন শিক্ষার্থী ও আলোর দিশারীর সদস্যরা ডালি ও কোদাল নিয়ে এ কাজে নেমে পড়েন।

সরেজমিনে জানা গেছে, মনাকষা ইউনিয়নের সাহাপাড়ার এলাকার সন্তান ও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাড়ি ফেরার সময় ভাঙ্গা রাস্তার কারণে চরম দুর্ভোগের শিকার হন। এমনকি কেউ কেউ দুর্ঘটনার শিকারও হন।

এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে রাবি শিক্ষার্থী ও শিবগঞ্জ উপজেলা কল্যান সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহাব রিয়াজ, অসীম আকরাম, ঢাবির শিক্ষার্থী ও ঢাকাস্থ শিবগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির সদস্য মসিউর রহমান, আলিগড় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহিদুর, পাবনা বি,প্র, বি, এর শিক্ষার্থী হানিফ, জগন্নাথ বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী শামীম রেজা, বুয়েটের শিক্ষার্থী আসাদুল হক ও রামেকের শিক্ষার্থী রাকিবুল হক, ঢাবির শিক্ষার্থী শামসুল হক ড্যানিসহ প্রায় ৪০/৫০শিক্ষার্থী মঙ্গলবার বিকালে সাহাপাড়া বাজারে আলোর দিশারীর অস্থায়ী কার্যালয়ে আলোচনা সাপেক্ষে ঈদের দিন আনন্দ উপভোগের পরিবর্তে এ কাজ করেন।

বুধবার ঈদের নামাজের পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২শ ৫০জন শিক্ষার্থী, বৃক্ষ প্রেমিক কার্তিক প্রামানিক, শিশু বিশেষজ্ঞ ডা. মাহফুজ রায়হান, শিবগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সফিকুল ইসলাম ও সদস্য শাহ আলম এ স্বেচ্ছাসেবী কাজে অংশগ্রহন করেন।

উল্লেখ্য, মনাকষা ঈদগাহ মোড় হতে সাহাপাড়া বাজার হয়ে ঠুঠাপাড়া পর্যন্ত প্রায় ১৩কিলোমিটার রাস্তা বহুদিন যাবৎ শতাধিক খানাখন্দে ভরে আছে। এ কারণে চলাচলের অযোগ্য হয়ে থাকলেও প্রশাসনের টনক না নড়ায় শিক্ষার্থীরা নিজ উদ্যোগে রাস্তা মেরামত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।