ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় করেছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। ঝিনাইদহ সদরের ডাকবাংলা ত্রিমহনীতে ২৫ টাকার ঔষুধ ৬’শ টাকায় বিক্রয় করায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচন্দন মন্ডল ‘আমাদের ফার্মেসীকে’ ২৫ হাজার টাকা জরিমানা করে।

মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ র‌্যাব-৬’র সহযোগিতায় ভোক্তা সংরক্ষন আইনে ২০০৯ এর ৪০ ধারায় প্রো: সজলকে এ জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

জানা গেছে, পপুলার ফার্মাসিউটিক্যাল্স এর ঐ ঔষধটি সচরাচর পাওনা যায় না। ধারনা করা হচ্ছে, ঐ কারনেবা ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় এত দামে বিক্রয়। ঝিনাইদহ ডাকবাংলা ত্রিমহনীর বিভিন্ন ফার্মেসীতে প্রায়ই দেখা যায়, মেয়াদউত্তীর্ণ ঔষুধ ও উচ্চ মুল্যে বিক্রয়। নিয়ন্ত্রণ করা হয় না সঠিক তাপমাত্রা। এতে এলাকার ভোক্তারা অর্থের নামে অর্থ যায় কিন্তু রোগ থেকে পরিত্রাণ পায় না। এদিকে কোম্পানী ও ফার্মেসীদের বেশি বিক্রয় বৃদ্ধির লক্ষ্যে অপ্রয়োজনীয় ঔষুধে ভরে ফেলছে প্যাড। এ থেকে পরিত্রাণ চায় ভোক্তারা।

উল্লেখ্য, গত রমযান মাসে ঝিনাইদহ সদর হাসপাতালের সামনে ২৫ টাকার ঐষধ ৩০০ টাকায় বিক্রি করা কালীন ঝিনাইদহ র‌্যাব-৬ সহযোগিতায় জেলা নির্বাহী ম্যজিসিষ্ট্রেট কর্তৃক ৩টি দোকানে ৫০ হাজার টাকা জরিমানা করে ও ৪ জন দালালকে জেল ও জরিমানা করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।