ফরিদপুর মেডিকেল কলেজ

ফরিদপুর সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ২৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২৩০ জন।

আজ শুক্রবার (২৯ মে ২০২০)  সকালে ফরিদপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে এ তথ্য জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৭৮ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয় ৫১ জনের। এর মধ্যে ফরিদপুরের তিনটি ফলোআপসহ ২৯ জন এবং গোপালগঞ্জে শনাক্ত হয়েছে ২২ জন।

  • এখন পর্যন্ত ফরিদপুর সদরে ৬২ জন, বোয়ালমারীতে ৪৪ জন, ভাঙ্গায় ৪২, আলফাডাঙ্গায় ২৪ জন, নগরকান্দায় ২৩ জন, চরভদ্রাসনে ২০, সদরপুরে ৬ জন, মধুখালীতে ৬ জন এবং সালথায় ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

ফরিদপুরে নতুন শনাক্ত ২৬ জনের ৬ জন নারী ও ২০ জন পুরুষ।

  • ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, নতুন শনাক্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শানাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।
  সরকারি বরাদ্দের ৪০ বস্তা চাল সহ আটক আ'লীগ সভাপতি

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৮ মে ২০২০) তথ্য অনুযায়ী, দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ৯ হাজার ২৬৭টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৩১০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ২৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ৫০০ জন। মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৯  মে ২০২০/সিসিপি