ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ সবচেয়ে গুরত্বপূর্ণ দলগুলি ! যাদের খেলা না দেখলে অনেক কিছু মিস করবেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ বিশ্বের অন্যতম বৃহত্তম ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট যেটি ভারতে অনুষ্ঠিত হয় । ২০২৩ আইপিএলে মোট দশটি টিম খেলতে পারে ।  তাই আইপিএল ২০২৩ দলগুলির মধ্যে আপনি কাকে অনুসরণ করবেন এ নিয়ে পড়ুন বিস্তারিত-

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩

গুজরাট টাইটানস ছিল আইপিএল ২০২৩ সালে আরো দুটি নতুন দল অন্তর্ভুক্ত হয়েছে । ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে, টাইটানরা প্রথম প্রচেষ্টায় শিরোপা জিতেছিল এবং সফল রক্ষণের জন্য তারা এখনো ফেভারিট।

পিছনে রয়েছে দিল্লি ক্যাপিটালস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সাম্প্রতিক বছরগুলিতে দিল্লি ট্রফিটি অর্জনের কাছাকাছি এসেছে এবং তাদের বিশ্বমানের বিদেশী আমদানির সাথে একত্রিত শীর্ষ-মানের দেশীয় প্রতিভার একটি ভাল মিশ্রণ রয়েছে। 

পরবর্তী মরসুমের জন্য আইপিএল ধরে রাখা তালিকা আমাদের বলে যে দিল্লি তাদের সেরা খেলোয়াড়দের সিংহভাগ রেখেছে ডেভিড ওয়ার্নার, অ্যানরিচ নর্টজে, অক্ষর প্যাটেল, মিচেল মার্শ, কুলদীপ যাদব এবং ঋষভ পান্ত।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হল আইপিএলের আন্ডারচিভার, তারা শক্তিশালী কিছু খেলোয়াড়কে মাঠে নামায়, কিন্তু তারা এখনও ট্রফি জিততে পারেনি। ২০২৩ সালে, আরসিবি-এর স্কোয়াডে থাকবে বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিস, গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ সিরাজ এবং দিনেশ কার্তিক।

বিপরীতে, পাঁচটি শিরোপা নিয়ে প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে সফল আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের নেতৃত্বে আরও একবার অভিজ্ঞ রোহিত শর্মা থাকবেন ।

আইপিএল ক্রিকেটে আগ্রহী যে কেউ ক্রিকেট বাজি বাজারের মাধ্যমে তাদের প্রিয় দলকে অনুসরণ করতে পারে। SBO থেকে বর্তমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মতপার্থক্য দেখায় যে চেজিং প্যাকে রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস, পাঞ্জাব কিংস এবং চেন্নাই সুপার কিংস অন্তর্ভুক্ত রয়েছে।

প্রতিযোগী আইপিএল দলের তালিকা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কলকাতা নাইট রাইডার্সও অংশ নিচ্ছে, কিন্তু এটা স্পষ্ট যে তাদের থেকে ভালো পারফরম্যান্স কেউ আশা করতে পরে না।

কলকাতার ক্ষেত্রে সেই রায় একটু আলাদা হতেই পারে। KKR আগের দুটি অনুষ্ঠানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জিতেছে, এবং তারা সম্প্রতি ২০২১ সালে ফাইনালে পৌঁছেছে। গত বছর কম সফল ছিল, কিন্তু নাইট রাইডার্সকে এখান কম মূল্যায়ন করা হতে পারে।

সানরাইজার্স আইপিএলও জিতেছে, কিন্তু গত দুই সেশনে প্রতিটিতে লড়াই করেছে কিন্তু সফল হয়নি 

এবং ২০২৩  সালে তারা ভালো ছাপ ফেলতে পারে।

যদিও আইপিএলের ১৬ তম আসরের জন্য সঠিক দিন/তারিখ এখনও নিশ্চিত করা হয়নি,তবে ২৫ শে মার্চ থেকে আইপিএল ২০২৩ এর আসর শুরু হতে পারে এবং দুই মাস পর ২৮শে মে আইপিএল  ফাইনাল অনুষ্ঠিত হবে।

তার আগে, আইপিএল নিলাম অনুষ্ঠানে সারা ক্রিকেট বিশ্ব ব্যাপক আকর্ষণ থাকবে । আগামী ফেব্রুয়ারিতে রোস্টারগুলি সম্পূর্ণরূপে সম্পূর্ণ হওয়ার আগে ২৩ শে ডিসেম্বর কোচিতে একটি মিনি নিলাম হবে৷ আগামী কয়েক সপ্তাহের মধ্যে আইপিএল মেগা নিলামের তারিখ নিশ্চিত করা হবে।

সমস্ত ক্রিকেট ভক্তদের জন্য একটি উত্তেজনাপূর্ণ সময়  আইপিএল ।, অনেক কিছু নির্ভর করবে সেই নিলামের উপর এবং দলগুলি তাদের ২০২৩-এর জন্য চূড়ান্ত হওয়া পর্যন্ত ।