টিম ইন্ডিয়াতে খেলোয়াড়দের সর্বোচ্চ মনোযোগ দিয়ে খেলতে হবে: রোহিত শার্মা

বুধবার (০৭ ডিসেম্বর), ভারত দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের কাছে হেরে একটি খেলা বাকি থাকতে হোম সাইডে অপ্রতিরোধ্য লিড স্বীকার করে। এদিকে ইনজুরির কবলে পড়ে দেশে ফিরার সময় বলেন টিম ইন্ডিয়াতে খেলোয়াড়দের সর্বোচ্চ মনোযোগ দিয়ে খেলতে হবে ।

এনামুল হক বিজয়ের ক্যাচ ধরতে গিয়ে আঙুলে ব্যথা পান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এরপরই মাঠ ছেড়ে যেতে হয় তাকে। নিয়ে যাওয়া হয় হাসপাতালে। হাসপাতালে চিকিৎসা শেষে মাঠেও ফিরে আসেন তিনি।

বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট ম্যাচ

বাংলা টাইগার ৬ উইকেটে ৬৯ রানে করে, ভারতীয় বোলাররা মাহমুদুল্লাহ-মেহেদী হাসান জুটির বিরুদ্ধে অজ্ঞাত ছিলেন কারণ এই জুটি সপ্তম উইকেটে ১৪৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এবং প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল একটি চ্যালেঞ্জিং ম্যাচো্ 0২ ২৭১/৭-এ নিয়ে যায়। 

জবাবে, শ্রেয়াস আইয়ার (৮২), অক্ষর প্যাটেল (৫৬) এবং ভারতীয় দলের অবস্থা যখন খারাপ, তখন ৯ নম্বরে ব্যাট করতে নামেন রোহিত শার্মা । ব্যথাযুক্ত হাত নিয়েও শেষ মুহূর্তে চেষ্টা করেছিলেন বাংলাদেশের বিপক্ষে জিততে। কিন্তু ২৮ বলে ৫১ রান করেও পারেননি ৫ রানের পরাজয় ঠেকাতে।

আঙুলে চোট নিয়ে রোহিত মাঠ ছাড়ার পর ভারত দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন লোকেশ রাহুল। এরপর ভারতের ইনিংসের সময় ফিরে এসে ম্যাচের ৪৩তম ওভারে ব্যাটিংয়ে নামেন রোহিত। খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। তবে দলকে জেতাতে ব্যর্থ হন ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান।

আজ মিরপুরে দ্বিতীয় ওয়ানডে শেষে সংবাদ সম্মেলনে এসে ভারত ক্রিকেট টিমের কোচ রাহুল দ্রাবিড় জানালেন, হাতের আঙ্গুলের চিকিৎসার জন্য মুম্বাই ফিরে যাচ্ছেন রোহিত শর্মা। শুধু তাই নয়, আরও দু’জন ক্রিকেটার ইনজুরিতে পড়েছেন ভারতীয় দলের।

এর অর্থ, চট্টগ্রামে নিশ্চিতভাবেই এই তিন ক্রিকেটারের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি খেলা হচ্ছে না। বাকি দু’জন হলেন দিপক চাহার এবং কুলদিপ যাদব। 

রাহুল দ্রাবিড় আরও জানালেন, মুম্বাই যাওয়ার পর রোহিত শর্মার আঙ্গুলে স্ক্যান করা হবে। যদি দ্রুত নিরাময়যোগ্য হয়, তাহলে টেস্ট সিজের জন্য ফিরে আসবেন। আর যদি অবস্থা গুরুতর হয়, তাহলে তার আর বাংলাদেশে না আসারও সম্ভাবনা রয়েছে।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে রোহিত ২য় ওডিআইয়ের পর ম্যাচ-পরবর্তী প্রেজেন্টেশনে বলেছিলেন, “আমি বলতে চাইছি অবশ্যই কিছু চোট নিয়ে উদ্বেগ রয়েছে। আমাদের চেষ্টা করতে হবে এবং আমাদের তয় ম্যাচটিতে জয়ী হতে হবে ।  আমি জানি না এটা হবে কি না ! ওরা ( বাংলাদেশ ) খুব ভালো ক্রিকেট খেলছে।