ভারত বনাম বাংলাদেশ লাইভ স্কোর, দ্বিতীয় ওডিআই: মেহেদি হাসান মিরাজের অপরাজিত ১০০ রানে ইন্ডিয়াকে ৭ উইকেটে ২৭১ রানের টার্গেট দিয়েছে  বাংলাদেশ । প্রথমার্ধ শেষে ২৭১ রানে লক্ষে ব্যাট করতে নামবে ভারত ।

মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত একটি নেঞ্চুরী এবং মাহমুদউল্লাহ সপ্তম উইকেটে ১৪৮ রানের জুটি গড়ার আগে একপর্যায়ে স্বাগতিকরা ছিল ৬ উইকেটে ৬৯ রান।

বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন লিটন দাস। এক সময় বাংলাদেশ পরিণত হলো ৬৯ রানে ৬ উইকেটে। সেখান থেকেই ৫০ ওভার শেষে স্বাগতিকদের স্কোর ৭ উইকেটে ২৭১ রান!

মাহমুদউল্লাহ খেলেছেন ৯৬ বলে ৭৭ রানের ইনিংস। 

সপ্তম উইকেটে তিনি অংশ ছিলেন ১৪৮ রানের জুটির। তবে আবারও শিরোনামে একটিই নাম—মেহেদী হাসান মিরাজ। চাপের মুখে মিরাজ খেললেন দুর্দান্ত এক ইনিংস, পেলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

 পরিস্থিতি বিবেচনায় যেটি হয়ে থাকবে বাংলাদেশের ইতিহাসেরই অন্যতম সেরা এক ইনিংস। ৮৩ বলে ১০০ রানে অপরাজিত ছিলেন মিরাজ। ইনিংসে ৮টি চারের সঙ্গে মেরেছেন ৪টি ছক্কা।

আট বা এর নিচে নেমে এর আগে ওয়ানডেতে সেঞ্চুরি পাননি কোনো বাংলাদেশি ব্যাটসম্যান। 

এর আগের সর্বোচ্চ ইনিংসটিও ছিল মিরাজের, অপরাজিত ৮১ রানের। আজ সেটিকে নিজেই ছাপিয়ে গেলেন তিনি।

শেষ বলে ৯৯ রানে দাঁড়িয়ে ছিলেন মিরাজ, শেষ বলে সিঙ্গেল নিলেন, এরপর মুষ্ঠিবদ্ধ হাতে উদ্‌যাপন করলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সেটিও মাত্র ৮৩ বলেই।

বাংলাদেশ আবার টস জিতেছে কিন্তু মিরপুরের একই মাঠে খেলা প্রথম ওয়ানডেতে তাড়া না করে এবার ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ।

পেস বোলার হাসান মাহমুদের জন্য বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে বেছে নিয়ে বাংলাদেশ তাদের বোলিং সংমিশ্রণ পরিবর্তন করেছে, যিনি প্রথম ওয়ানডেতে তাদের সবচেয়ে দামি বোলার ছিলেন। 

ভারত দুটি পরিবর্তন করেছে, যার একটি বাধ্যতামূলক। ফাস্ট বোলার কুলদীপ সেন পিঠের কিছু শক্ত হয়ে যাওয়ার অভিযোগ করেছিলেন এবং তার পরিবর্তে উমরান মালিককে দলে নেওয়া হয়েছিল, যিনি মোহাম্মদ শামির বদলি হিসেবে দলে এসেছিলেন। 

এবং অক্ষর প্যাটেল আবার ফিট হওয়ায়, তিনি সহকর্মী বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার শাহবাজ আহমেদকে প্রতিস্থাপন করেন।

বাংলাদেশ বনাম ভারত ২য় ওডিআই প্লেয়ারস 

বাংলাদেশ টিম : নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (অধিনায়ক), আনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন

ভারত টিম: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার,  কেএল রাহুল (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর,  অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, ওমরান মালিক।