এক রত্মগর্ভা মা

রত্নগর্ভা মা সম্মাননা পেলেন রাজিয়া বেগম। শুক্রবার নীলফামারীর ডিমলায় ঢাকা ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশন অব ডিমলার পক্ষ থেকে তাকে এই সম্মাননা জানানো হয়।

শুক্রবার দুপুরে ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজ মিলনায়তনে উপজেলার তিন রত্নগর্ভা মায়ের সঙ্গে রাজিয়া বেগমের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়।

রাজিয়া বেগমের সাত সন্তান বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা অর্জন করে বর্তমানে নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছেন। তিনি ডিমলার দক্ষিণ তিতপাড়া গ্রামের মো. শফিউদ্দিনের স্ত্রী।

রাজিয়া খাতুনের বড় সন্তান রেজিনূর রহমান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশোনা শেষ করে বর্তমানে গাইবান্ধা জেলার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মরত, তার আরেক সন্তান বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে টাঙ্গাইল জেলা প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত। রাজিয়া খাতুনের অপর সন্তানদের মধ্যে মিজান উদ্দিন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষে করে পাট অধিদফতরের সহকারী পরিচালক, শাহিনুর রহমান রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী প্রোগ্রামার ও আব্দুর রাজ্জাক ডিমলা তিস্তা কলেজের প্রভাষক।

  আল্লামা শফীর সাম্রাজ্য বাবুনগরীর কবজায়

রাজিয়া খাতুনের দুই মেয়েও নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত। এক মেয়ে ডা. শ্যামলী আক্তার দিনাজপুর মেডিকেল কলেজের চিকিৎসক এবং অপর মেয়ে শামছুন্নাহার সরকারি প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *