করোনা দিল্লি

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  ভারতে টানা দ্বিতীয় দিন করোনাভাইরাস আক্রান্তের রেকর্ড হলো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে প্রায় ১৭ হাজার।

আজ  বৃহস্পতিবার (২৫ জুন ২০২০) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬ হাজার ৯২২ জন শনাক্ত হওয়ার পর দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ লাখ ৭৩ হাজার ১০৫।

এছাড়া একই সময়ে নতুন করে আরও ৪১৮ জনের মৃত্যুর মাধ্যমে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৮৯৪।

আক্রান্তদের মধ্যে এখনও শরীরে ভাইরাসটি বহন করছেন এমন মানুষের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৫১৪ জন। সুস্থ হয়ে গেছেন ২ লাখ ৭১ হাজারের মতো মানুষ। আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্র রাজ্যে। সেখানে শনাক্ত ১ লাখ ৪৩ হাজার প্রায়। ইতোমধ্যে সেসব আক্রান্তের ৬ হাজার ৭০০ এর বেশি মারা গেছে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৬১৬২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৪৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২৬ হাজার ৫৫৩ ।  গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি। শনাক্তের হার ২১.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮২৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫১ হাজার ৪৯৫ জন। সুস্থতার হার ৪০.৬৭% এবং মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ৭ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ১২ জন এবং ৭১-৮০ সাতজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাড়িতে ১১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৪৫ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৩৭৪ জনকে।

  করোনায় মেক্সিকোর স্বাস্থ্যমন্ত্রীর মৃত্যু

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম