মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাস মুক্ত আছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার (২৫ জুন ২০২০)  দুপুরে দলের কেন্দ্রীয় করোনা সেলের ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। মির্জা ফখরুল বলেন, ‘করোনামুক্ত থাকলেও উনার আগের যে অসুস্থতা, সেটার উন্নতি হয়নি।’

এ সময় খালেদা জিয়াকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে ফখরুল বলেন, ‘আপনারা জানেন এখন যে অবস্থা, তাতে উন্নত চিকিৎসা নেওয়া যাচ্ছে না।’

গত ২৫ মার্চ শর্তসাপেক্ষে মুক্তি পান দুর্নীতির দায়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন। ৭৭৬ দিন কারাভোগের পর খালেদা জিয়াকে সরকারের নির্বাহী আদেশে মুক্তি দেওয়া হয়। এর পর থেকে গুলশানের বাসা ফিরোজায় অবস্থান করছেন সাবেক এ প্রধানমন্ত্রী। তার সেবার দায়িত্বে রয়েছেন পুত্রবধূ ডা. জোবাইয়দা রহমানের তত্ত্বাবধানে একদল চিকিৎসক।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৬১৬২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৪৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২৬ হাজার ৫৫৩ ।  গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি। শনাক্তের হার ২১.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮২৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫১ হাজার ৪৯৫ জন। সুস্থতার হার ৪০.৬৭% এবং মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ৭ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ১২ জন এবং ৭১-৮০ সাতজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাড়িতে ১১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৪৫ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৩৭৪ জনকে।

  করোনা মোকাবিলায় সরকার ব্যর্থ: ফখরুল

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম