ঝিনাইদহে জমে উঠেছে ঈদের কেনাকাটা

পবীত্র ঈদুল ফিতরের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ঝিনাইদহের বিপণিবিতানগুলোয় জমে উঠেছে বেচাকেনা। পছন্দের পোশাক কিনতে সকাল থেকে রাত পর্যন্ত দোকানে দোকানে ভিড় করছেন ক্রেতারা। ক্রেতাসমাগমে মুখর শহরের গীতাঞ্জলি সড়ক, পৌর মার্কেট, মুন্সী মার্কেট, বঙ্গবাজার, জামান সুপার মার্কেট, সাদাতিয়া মার্কেটসহ সব বিপণিবিতান। দোকানিরা জানান, ক্রেতাদের মধ্যে এবারো দেশী পোশাকের চেয়ে ভারতীয় পোশাকের চাহিদা বেশি।

ছেলেদের পছন্দের শীর্ষে রয়েছে টি-শার্ট ও পাঞ্জাবি। মেয়েরা ঝুঁকছে ভারতের বিভিন্ন সিনেমা ও নায়িকার নামের শাড়ির দিকে। ভারতীয় সুতি কাপড়ের থ্রি-পিসের চাহিদাও রয়েছে।

শহরের কাঞ্চননগর থেকে আসা সুফিয়া খাতুন নামে এক ক্রেতা বলেন, পরিবারের সবার জন্য নতুন পোশাক কিনতে এসেছি। তবে গত বছরের চেয়ে এ বছর পোশাকের দাম বেশি। তাছাড়া একই পোশাকের দাম একেক দোকানে একেক রকম বলে অভিযোগ করেন তিনি।

  গুইমারায় মোটর সাইকেল দূর্ঘটনায় নিহত-১, আহত-২

শহরের গীতাঞ্জলি সড়কের পাকিজা গার্মেন্টের স্বত্বাধিকারী মধু মিয়া বলেন, এবার ঈদের পোশাকে দেশীয় ডিজাইনের থেকে ভারতীয় পোশাকের চাহিদা বেশি। ১ হাজার টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা দামের পোশাক বিক্রি হচ্ছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস বলেন, কেনাকাটা নির্বিঘœ করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *