পটুয়াখালীতে সরবারহের চেষ্টায় বহিষ্কার-১, এক জনের কারাদণ্ড

চলমান এইচএসসি পরীক্ষার ইংরেজি ১ম পত্র পরীক্ষায় একজন পরিক্ষার্থীকে বহিস্কার ও একজনকে এক বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল ১১টায় পটুয়াখালী সরকারি কলেজ কেন্দ্রে প্রশ্ন প্রবাহিত করার অপরাধে তানিয়া ইসলাম নামের এক পরিক্ষার্থীকে বহিষ্কার করে হল কর্তৃপক্ষ। বহিষ্কৃত শিক্ষার্থী পটুয়াখালী সরকারি মহিলা কলেজ থেকে চলমান এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে। সে প্রশ্নপত্র বাহিরে প্রবাহিত করছিলো। অপরদিকে নকল সরবরাহের চেষ্টা ও পাবলিক পরিক্ষা আইন ভঙ্গ করার অপরাধে মাহমুদ হাসান মিঠু (২৫) নামের এক আটক করে পুলিশ। পরে মোবাইল কোটের্র মাধ্যমে মিঠুকে পাবলিক পরিক্ষা আইন ১৯৮০ এর ১১(গ) মোতাবেক এক বছরের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।

  মানিকগঞ্জে জলাশয় থেকে নারীর মরদেহ উদ্ধার

মামলার বাদী ও ডিউটিরত এএসআই ওয়াসিম বলেন, মিঠু প্রতিদিন কেন্দ্রে প্রবেশ করার জন্য উত্তেজিত থাকে। আজ তাকে সরকারি কলেজ কেন্দ্রে প্রশ্ন প্রবাহিত করার সময় হাতেনাতে আটক করা হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমান জানান, মিঠু অবৈধভাবে কেন্দ্রে প্রবেশ করায় পুলিশ তাকে আটক করে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *