বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস এ্যাথলেটিক্সে সর্বোচ্চ পদক জিতে এগিয়ে ইবি

মেয়েদের ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় যথাক্রমে স্বর্ণপদক এবং রৌপ্য পদক অর্জন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের তামান্না আক্তার ও দিশা সুলতানা। ছেলেদের ২০০ মিটার দৌড়ে ব্রোঞ্জপদক অর্জন করেছে সোহেল মল্লিক। মেয়েদের দীর্ঘ লম্প প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছে রিংকি খাতুন। ১০০ মিটার হারডেলসেও স্বর্ণপদক জয় করেছে তামান্না আক্তার। এছাড়া ৪×১০০ মিটার রিলে দৌড়ে স্বর্ণপদক অর্জন করেছে তামান্না আক্তার, দিশা সুলতানা, সোহেল মল্লিক ও ফিরোজ আহমেদ।

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস ২০১৯ এ্যাথলেটিক্সে সর্বোচ্চ পদক জিতে এগিয়ে রয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। এ্যাথলেটিক্সের সাতটি ইভেন্টে অংশ নিয়ে ইতোমধ্যে ৪টিতে পদক অর্জন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ইবির শারীরিক শিক্ষা বিভাগের উপ পরিচালক আসাদুর রহমান বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের অ্যাথলেটিক্স পর্বের সাতটি খেলা অনুষ্ঠিত হয়। এতে চারটি খেলায় পদক অর্জন করেছে ইবি শিক্ষার্থীরা।

এদিকে বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ।

  একই বই পড়বে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থী: শিক্ষামন্ত্রী

উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ক্রীড়াঙ্গানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এটি এক বিশাল অর্জন। বিজয়ী প্রত্যেক খেলোয়াড়কে আমি অভিনন্দন জানাই। আমরা আশা করবো, খেলাধূলা এবং সংস্কৃতি চর্চার মাধ্যমে আমাদের ছেলে-মেয়েরা মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ উৎখাতে নেতৃত্বের ভূমিকা পালন করবে।

প্রসঙ্গত, এ্যাথলেটিক্সের বাকি দুটি ইভেন্ট আগামীকাল একই ভেন্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রথমবারের মত গত ১৭ মার্চ শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস’। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্বাবধানে চ্যাম্পিয়নশিপে ৬৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছেন। খেলায় ইভেন্টগুলোর মধ্যে রয়েছে অ্যাথলেটিক্স, ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, টেবিল টেনিস ও বাস্কেটবল।

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *