ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং বলেছেন, আন্তর্জাতিক স্তরে, বিশেষ করে ৫০ ওভার ফর্ম্যাটে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য ভারতের তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ওপেনার হিসাবে দেখা যেতে পারে ।

দুইবারের বিশ্বকাপজয়ী এও বিশ্বাস করেন যে শুভমান গিল আসন্ন ২০২৩ আইসিসি বিশ্বকাপের জন্য শক্তিশালী ব্যাটসম্যান, যা আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে।

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ তারকা ব্যাটার শুভমান গিলের জন্য ব্যাপক প্রশংসা সংরক্ষণ করেছেন, তিনি বিশ্বাস করেন যে আইসিসি বিশ্বকাপের ২০২৩ ভারতের স্কোয়াডে জায়গা করে নেওয়ার জন্য তিনি একজন শক্তিশালী ব্যাটসম্যান । দুইবারের আইসিসি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপের আসন্ন আসর আয়োজন করবে।

দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনের সময় পিটিআই-এর সাথে কথা বলার সময়, যুবরাজ সিং যা বলেছিলেন তা তুলে ধরা হলো-

“আমি মনে করি শুভমান খুব ভালো করছে এবং ধারাবাহিকভাবে পারফর্ম করছে। আমি বিশ্বাস করি সে ২০২৩ বিশ্বকাপে ভারতের হয়ে ওপেনিং ব্যাট করার জন্য যোগ্য”

যুবরাজ সিং আরো বলেন, “শুবমান খুবই পরিশ্রমী এবং সব ঠিকঠাক কাজ করছে। আমি বিশ্বাস করি যে আগামী ১গ বছরে তিনি  টিম ইন্ডিয়ার হয়ে খেলার জন্য নির্ধারিত”।

২৩ বছর বয়সী এ তরুন ব্যাটসম্যান (শুভমান গিল) এ পর্যন্ত ১১ টি টেস্ট এবং ১৫ টি ওয়ানডেতে ভারতের হয়ে খেলেছেন, তবে তিনি এখনও টি-টোয়েন্টিতে অভিষেক করতে পারেননি। তিনি ১৫ ওডিআই ইনিংস থেকে ৫৭,২৫ গড়ে ৬৮৭  রান সংগ্রহ করেছেন তার নামে একটি সেঞ্চুরি এবং চারটি হাফ সেঞ্চুরি রয়েছে।

যুবরাজ সিং দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনের সময় আরো বলেন: “ভবিষ্যতে কী ঘটবে তা আমি বলতে পারব না তবে আমি যদি দেশের খেলাধুলার বিকাশে সাহায্য করতে পারি তবে আমি কিছু মনে করব না। তবে এটা শুধু ক্রিকেট নয়, আমি খেলাধুলার বিকাশে সবাইকে সাহায্য করতে চাই”।