বরিশালে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলার আহবায়ক ইমরান হাবীব রুমন ও সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তীসহ শ্রমিক নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মামলা ও তদন্ত প্রতিবেদন প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল এগারোটায় নগরীর প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শেষে এই সমাবেশ অনুষ্ঠিত করে বাসদ বরিশাল জেলা শাখা।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গতবছর ১৯শে এপ্রিল রিক্সা শ্রমিকদের ভুখা মিছিলে নির্মম পুলিশী হামলা সারা দেশের মানুষ প্রত্যক্ষ করেছিল। এই হামলার সাথে ষড়যন্ত্রমূলকভাবে যুক্ত হয়েছিল ডাঃ মনীষা চক্রবর্তীকে প্রধান আসামি করে মিথ্যা মামলা যেখানে মোট ২৫ জনকে গ্রেফতার করা হয়। এই মামলার ১ বছর পর এস আই আরাফাত হাসান এই মামলার এক মনগড়া তদন্ত প্রতিবেদন হাজির করেছেন যেখানে একটি নখের আঁচড় এর ভিত্তিতে ১৮৬,৩৫৩,৩৩২,৪২৭ ধারাকে প্রমাণিত ও ২৫ জনকে আসামি দেখিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, এই তদন্তকারী কর্মকর্তার নেতৃত্বে থানার অভ্যন্তরে বেআইনীভাবে নেতৃবৃন্দের উপর নির্যাতন চালানো হয়েছিল। এমন অপেশাদারি ও উদ্দেশ্যমূলক এই মিথ্যা তদন্ত প্রতিবেদন ও এই মিথ্যা মামলা পুরো পুলিশ বাহিনীর জন্য লজ্জাজনক। বক্তারা অবিলম্বে এই মিথ্যা মামলা ও মিথ্যা তদন্ত প্রতিবেদন প্রত্যাহারের দাবি জানান। একইসাথে বক্তারা আগামী ১৯শে এপ্রিল শ্রমিকদের ভুখা মিছিলে পুলিশী হামলার বর্ষপূর্তি তে এই দিনটিকে “শ্রমিক নির্যাতন প্রতিরোধ দিবস ” হিসেবে পালন করার আহবান জানান।

সমাবেশে বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তীসভাপতিত্বে ও বাসদ বরিশাল জেলা সদস্য বিশিষ্ট শ্রমিক নেতা শহীদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্য বাবুল তালুকদার, শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলার সহ-সভাপতি মহসিন মীর, ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার অর্থ সম্পাদক নাসরিন আক্তার টুম্পা।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।