করোনা

সাভার (ঢাকা) সংবাদদাতা; রাজধানীর অদূর সাভারে নতুন করে আরও ৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে রয়েছেন। এ নিয়ে সাভারে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ৩৮৭ জনে। আর মোট মারা গেলেন ৬ জন।

আজ শুক্রবার (২৯ মে ২০২০)  দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

  • সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ও রোগ নিয়ন্ত্রণ (এমওডিসি) ডা. ফেরদৌসি আক্তার জানান, ১৩৮ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হলে ৩২ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

তিনি আরো জানান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান করোনা আক্রান্ত হলে তিনি হোম আইসোলেশনে রয়েছেন।

  দুই সন্তান রেখে লাখ টাকা নিয়ে বখাটের হাত ধরে উধাও প্রবাসীর স্ত্রী

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৮ মে ২০২০) তথ্য অনুযায়ী, দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ৯ হাজার ২৬৭টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৩১০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ২৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ৫০০ জন। মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৯  মে ২০২০/সিসিপি