নিজস্ব সংবাদদাতা, ঢাকা; আমরা মুজিব বর্ষকে শুধু আনুষ্ঠানিকতায় নয় মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয়ে ধারণ করতে হবে এবং কার্যকর পদক্ষেপ নিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মুজিব বর্ষ উপলক্ষ্যে সরকার সমস্ত শিক্ষা ব্যবস্থাকে অটোমেশনের আওতায় নিয়ে আসবে।

আজ রবিবার (০১ মার্চ ২০২০)  রাজধানীর শিক্ষা ভবনে শিক্ষা প্রতিষ্ঠানের পরিদর্শন নিরীক্ষা অধিদপ্তরের আয়োজনে অধিদপ্তরের অটোমেশন সফটওয়্যারের উপর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ  কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানের এবং শিক্ষকদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা খুবই জরুরি। পাশাপাশি আমরা যারা শিক্ষা পরিবারের সাথে আছি আমাদের নিজেদের জবাবদিহিতা নিশ্চিত করাও জরুরি। আমাদের মুল কাজ হল জাতিকে শিক্ষিত করে গড়ে তোলা। জাতিকে দক্ষ করে গড়ে তোলা, দেশপ্রেমিক করে গড়ে তোলা।

পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক ওলিউল্লাহ মোঃ আজমতগীরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) এর মহাপরিচালক প্রফেসর আহাম্মেদ সাজ্জাদ রশীদ প্রমুখ।

আমাদের বাণী ডট কম/০১ মার্চ ২০২০/সিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।