পাটকল শ্রমিকদের ১১দফা দাবি আদায়ে আমরণ অনশনে পাটকল শ্রমিক আবদুস সাত্তার নিহতের প্রতিবাদে এবংকেরানিগঞ্জে প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে ১৪ শ্রমিক নিহতের ঘটনায় দায়ী মালিকের শাস্তি ও নিহত শ্রমিকের পরিবারকে  ক্ষতিপূরণ এবং আহত শ্রমিকের পুনর্বাসনের দাবিতে গাজীপুরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট গাজীপুর জেলার সভাপতি কমরেড আবদুল লতিফ সিদ্দিকির সভাপতিত্বে শ্রমিকফ্রন্ট কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান লিপনের উপস্থিতিতে খুরশিদ আলম মিথুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাসদ গাজীপুর জেলার সমন্বয়ক কমরেড রাহাত আহমদ।

সভায় বক্তারা বলেন, পাটকল শ্রমিকদের ১১দফা দাবি আদায় করতে গিয়ে আজ আবদুস সাত্তারকে মরতে হলো। প্লাস্টিক কারখানায় কাজ করতে গিয়ে কেরানিগঞ্জে ১৪ শ্রমিক নিহত হলো না খেয়ে শ্রমিকদের মরতে হচ্ছে।

দেশে একদিকে বঙ্গবন্ধু বিপিএল খেলার উদ্বোধনী অনুষ্ঠানের নামে বিদেশি চলচ্চিত্র তারকাদের এনে কোটি কোটি টাকা নষ্ট করা হচ্ছে অন্যদিকে আমাদের দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি শ্রমিক শ্রেণি না খেয়ে দাবি আদায় করতে গিয়ে অনশনে মরে।  আমরা মনে করি এগুলি একেকটা হত্যাকান্ড। এ সমস্ত হত্যাকান্ডের সাথে জড়িতদের শাস্তি দাবি করছি। আর অনতিবিলম্বে এসমস্ত হত্যাকান্ডের কোন সঠিক সমাধান না হলে শ্রমিক শ্রেণি আরো বড় কোন আন্দোলনে নামবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।