বান্দরবানে রুমায় অপহরণ এর ৪ দিন পর মুক্তি পেল জীপ চালক বাসু কর্মকার।আজ ২৩ আগষ্ট শুক্রবার দুপুর ২ টার দিকে সেনাবাহিনীর সাড়াঁশি অভিযানের মুখে তাকে ছেড়ে দিতে বাধ্য হয় সন্ত্রাসীরা।

এই বিষয়ে জীপ মালিক সমিতির সাধারণ সম্পাদক খলিলুর রহমান জানান,বাসু কর্মকারকে অক্ষত অবস্থায় পাওয়া গেছে। তার সাথে আমার কথা ও হয়েছে।সে শারীরিক ভাবে পুরোপুরি সুস্হ এবং বর্তমানে সে সেনাবাহিনীর হেফাজতে আছে।

জানা যায়,রুমায় অপহৃত ৩ জীপ চালকের মধ্যে ২ চালক কে গত ২১ আগষ্ট সেনাবাহিনীর অভিযানের মুখে মুক্তি দিলেও মগ লিবারেশন পার্টি (এমএলপি) বাসু কর্মকার কে আটকে রাখে।পরদিন তার মোবাইল ফোন থেকে কল করে তার পরিবারের কাছে মুক্তিপণের টাকা দাবী করা হয়।এর প্রেক্ষিতে মুক্তি পাওয়া দুই চালক কে নিয়ে সেনাবাহিনী বাসু কর্মকার কে উদ্ধারে সাড়াঁশি অভিযান পরিচালনা করে কিয়ত্তায় পলিপ্রাংসা পাড়া থেকে তাকে উদ্ধার করতে সক্ষম হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জীপ চালক বাসু কর্মকার কে উদ্ধার করা হয়েছে বলে শুনেছি,তবে এখনো তাকে পুলিশি হেফাজতে হস্তান্তর করা হয়নি।

উল্লেখ্য গত ১৯ আগষ্ট চাদাঁ না দেওয়ার জেড়ে রুমা উপজেলার মিনঝিড়ি পাড়া মুখ নামক এলাকা থেকে ৩ জীপ চালক বাসু,নয়ন ও মিজান কে অপহরণ করে নিয়ে যায় মগ লিবারেশন পার্টি(এমএলপি) সন্ত্রাসীরা।২০ আগষ্ট ১০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে জীপ মালিক সমিতির কাছে ফোন করা হয়।পরদিন ২১ আগষ্ট সেনাভিযানে ২ জন চালক মিজান ও নয়ন কে ছেড়ে দিতে বাধ্য হয় সন্ত্রাসীরা।পরে অপর চালক বাসু কর্মকারের মুক্তির জন্য তার পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ চেয়ে ফোন করা হয়।

ছবি:অপহরণ কারী দের হাত থেকে উদ্ধার হওয়া বাসু কর্মকার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।