মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা  সংবাদদাতা; ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি বলেছেন, দেশের তৈরি পোশাক শিল্পের পর সবচেয়ে সম্ভাবনাময় খাত পাট ও পাটজাত পণ্য। পাট অর্থনৈতিক প্রবৃদ্ধির নতুন চালিকা শক্তি হিসেবে আবির্ভুত হয়েছে।
গতকাল রবিবার (০১ মার্চ ২০২০)  জেলা শহরের সেনুয়া নদীর ব্রীজ সংলগ্ন এলাকায় সুপ্রিয় জুট মিলের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি  বলেন, বিশ্বব্যাপী প্লাস্টিক পণ্য বর্জনের ফলে আমাদের পাট ও পাটজাত পণ্যের চাহিদার নতুন দিগন্ত সূচনা হয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। পাটের বীজ উৎপাদনে স্বনির্ভরতা অর্জন এবং পাটপণ্যের বহুমুখীকরণে গবেষণার কোনো বিকল্প নেই। এ জন্য প্রয়োজনীয় বরাদ্দ প্রদানে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে। স্থানীয় বাজারে পাটপণ্যের চাহিদা বাড়ানো এবং সে অনুযায়ী উৎপাদন কার্যক্রম চালানো জন্য উদ্যোক্তাদের প্রতি আহবান জানান সাংসদ রমেশ চন্দ্র সেন।
সুপ্রিয় জুট মিলের মালিক বাবলুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যেদের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম,  ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান মনির,  ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সহ – সভাপতি মাহাবুবুর রহমান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, সরকারি কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়াম মন্ডল, জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক প্রমুখ।
আমাদের বাণী ডট কম/০২ মার্চ ২০২০/সিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।