হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা;  কুষ্টিয়া জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত করোনা দূর্যোগে মানবতার হাত বাড়িয়ে দিয়েছিলেন শুরু থেকেই। কখনও রান্না করা খাবার নিয়ে কখনও বাড়ী বাড়ী গিয়ে কখনও ফোন পেয়ে ছুটেছেন খাবার নিয়ে ভুক্তভোগী অসহায় পরিবারের কাছে। এবার ফেসবুক পোষ্ট দেখে খাবার পাঠালেন তিনি।

কুষ্টিয়া সদর উপজেলার প্রায় ১০০ বছর বয়সী বৃদ্ধা সুরাতন নেছা স্বামী ও চার ছেলে হারিয়ে অসহায়। এই বৃদ্ধা বেশিরভাগ সময়ই খেয়ে না-খেয়ে দিন কাটান। করোনাভাইরাস শুরু হওয়ার পর তার অবস্থা আরও করুণ হয়ে ওঠে। অনাহারে দিন কাটানো ইবি থানার উজান গ্রাম দক্ষিণপাড়ার এই শতবর্ষী বৃদ্ধার ঘটনা নিজের ফেসবুকে তুলে ধরেন স্থানীয় এক গণমাধ্যম কর্মী। ফেসবুক পোস্টটি কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতের নজরে আসার সাথে সাথেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার (০৫ মে ২০২০)  সন্ধ্যায় বিষয়টি জানার পরপরই পুলিশ সুপার  ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মাধ্যমে ওই বৃদ্ধার জন্য খাদ্য সামগ্রী, ইফতার সামগ্রী ও নগদ অর্থ সহায়তা পাঠান। এমন উপহার পেয়ে কেঁদে ফেলেন ওই বৃদ্ধা।

স্থানীয়রা জানান, বৃদ্ধার স্বামী মারা গেছেন প্রায় ৪৫ বছর আগে। এরপর এক এক করে তার চার ছেলেও মারা যান। বর্তমানে নাতিদের কাছে থাকলেও বেশিরভাগ সময়ই অর্ধাহারে-অনাহারে দিন কাটে। করোনা পরিস্থিতিতে নাতিরা কর্মহীন হয়ে পড়ায় একেবারেই ওই বৃদ্ধার দেখভাল করতে পারছেন না। স্থানীয় জনপ্রতিনিধিরা জেনেও তার পাশে দাঁড়ায়নি। কোনো ভাতাও পান না তিনি।

বিষয়টি জানতে পেরে দ্রুত সাড়া দেন পুলিশ সুপার। হঠাৎ এমন উপহারসামগ্রী পেয়ে অনেক খুশি হন ওই বৃদ্ধা। তিনি পুলিশ সুপারের জন্য দোয়া করেন।

এ বিষয়ে পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত বলেন, করোনার কারণে অনেক মানুষ অসহায় হয়ে পড়েছেন। বিশেষ করে বয়স্করা কষ্টে আছেন। বৃদ্ধার বিষয়টি জানতে পেরে ভীষণ কষ্ট লাগে। তাই তার জন্য কিছু খাদ্য সামগ্রী ও নগদ টাকা পাঠিয়েছি। উনার খোঁজ-খবর রাখার নির্দেশ দিয়েছি। ইনশাআল্লাহ তার পাশে থাকবে জেলা পুলিশ।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।