শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা;  জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে কর্মরত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তপক্ষের (বিআইডব্লিউটিসি) ৫ কর্মচারীর করোনা শনাক্তের পর এবার ঐ কর্মচারীদের মেসে রান্না করা এক নারীর করোনা সনাক্ত হয়েছে। আক্রান্ত নারী  উপজেলারদৌলতদিয়া ইউনিয়নের ক্যানেল ঘাট সাইনবোর্ড এলাকার বাসিন্দা। তাকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ জনে।

আজ বুধবার (০৬ মে ২০২০)  দুপুরে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ মাহমুদ এ তথ্য নিশ্চিত করে জানান, আজ পর্যন্ত উপজেলার ১০৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে এরমধ্যে ৮৭ জনের রিপোর্ট পেয়েছেন। ৬ জনের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। এরা সবাই দৌলতদিয়া ঘাটের বিআইডব্লিউটিসির সঙ্গে সম্পৃক্ত।

দৌলতদিয়া বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ কর্তপক্ষের (বিআইডব্লিউটিসি) ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, বর্তমান পরিস্থিতিতে তারা চিন্তিত। কিন্তু তারপরও করোনা ভয় উপেক্ষা করে সরকারি নির্দেশনায় কাজ করছেন।

 স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৬ মে ২০২০)  তথ্য অনুযায়ী,  করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হয়েছে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।