নিজ দলের নেতাকর্মীদের তোপের মুখে পড়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্থানীয় সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার (১৩ নভেম্বর) রাতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এ ঘটনা ঘটে।

এক পর্যায়ে নুরুল ইসলাম নাহিদসহ কেন্দ্রীয় নেতারা পুলিশি পাহাড়ায় ঘটনাস্থল ত্যাগ করেন। এর ফলে নুরুল ইসলাম নাহিদের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন ব্যর্থ হয়ে যায়।

জানা গেছে, সম্মেলনের দ্বিতীয় পর্বে নুরুল ইসলাম নাহিদ পূর্বের কমিটির সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদকে সভাপতি রেখে নিজের বিশেষ প্রতিনিধি হিসেবে পরিচিত সৈয়দ মিসবাহকে সাধারণ সম্পাদক করে সমঝোতার ভিত্তিতে কমিটি গঠনের চেষ্টা করলে তৃণমূলের নেতাকর্মীরা তা মেনে নেননি। এ সময় শুরু হয় হট্টগোল। তখন নেতাকর্মীদের তোপের মুখে পড়েন নুরুল ইসলাম নাহিদ। পরে কোনো কমিটি ঘোষণা না করেই পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল ত্যাগ করেন তিনি।

এ ঘটনায় তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো গোলাপগঞ্জ বাজারজুড়ে। নেতাকর্মীরা কাউন্সিলস্থল থেকে বেরিয়ে এসে গোলাপগঞ্জ চৌমোহনায় সড়ক অবরোধ করে স্লোগান দিতে থাকেন।

গোলাপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, কমিটি গঠন নিয়ে সামান্য সমস্যা হয়েছিল। তাই এমপি মহোদয় রাগ করে চলে গেছেন। তবে আপাতত পরিবেশ শান্ত আছে।

কাউন্সিল ঘিরে বিশৃঙ্খলার কথা স্বীকার করে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দ একটি কমিটি গঠন করে নিয়ে গিয়েছিলেন। কিন্তু কমিটি ঘোষণা করতে পারেননি। এর আগেই সমস্যা তৈরি হয়ে যায়। তাই তারা সেখান থেকে কমিটি ঘোষণা না করেই চলে গেছেন।

এর আগে বুধবার দুপুর ১২টায় গোলাপগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে সম্মেলন অনুষ্ঠান শুরু হয়। গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক আহমদের পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধান আলোচক ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।