ডেস্ক রিপোর্ট, ঢাকা; নতুন অর্থবছরের (২০২০-২১) জন্য প্রস্তাবিত বাজেটে ইন্টারনেটের বর্ধিত শুল্ক কমানোর প্রস্তাব করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রস্তাবিত বাজেটে ইন্টারনেট ব্যবহারের ওপর সম্পূরক শুল্ক ১০ শতাংশ থেকে বাড়িয়ে ১৫ শতাংশ করা হয়েছে।

আজ শুক্রবার (১৯ জুন ২০২০) যুব সংসদের ভার্চুয়াল বাজেট অধিবেশনে প্রতিমন্ত্রী এই প্রস্তাব করেন।

  • জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমানে দেশে ১০ কোটি মোবাইল ব্যবহারকারী ১৬ কোটি সিম ব্যবহার করছে। এ ছাড়া ১০ কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। প্রস্তাবিত বাজেটে ইন্টারনেট ব্যবহারের ওপর বাড়তি শুল্ক আরোপ করা হয়েছে। এটি অনেকে কমানোর কথা বলছে। আমি তাদের সঙ্গে একমত।

তিনি বলেন, ইন্টারনেট ব্যবহারকারীদের শুল্ক ১০ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা গেলে বেশি ভালো হতো। যদি তা সম্ভব না হয় তাহলে আগের ন্যায় অন্তত ১০ শতাংশ রাখার প্রস্তাব করেছি আমরা। এ বিষয়ে অর্থমন্ত্রীকে বলা হয়েছে, আমরা বলেছি। আশা করছি সার্বিক বিষয় বিবেচনা করে অর্থমন্ত্রী আমাদের এই প্রস্তাব গ্রহণ করবেন।

  • অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। এতে উপস্থিতি ছিলেন সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) ফেলো অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, সংসদ সদস্য সেলিমা আহমাদ, অ্যাকশন এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবীর প্রমুখ।

আমাদের বাণী ডট কম/১৯   জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।