ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2023-এর ধারাভাষ্যকারদের সম্পূর্ণ তালিকা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2023-এর জন্য ধারাভাষ্যকারদের সম্পূর্ণ তালিকা হল ক্রিকেট বিশেষজ্ঞদের একটি চিত্তাকর্ষক লাইনআপ। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস (জিটি) এবং চেন্নাই সুপার কিংস (সিএসকে) এর মধ্যে সংঘর্ষের মাধ্যমে 31 মার্চ থেকে বহুল প্রত্যাশিত 2023 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হতে চলেছে।

হোম-অ্যাওয়ে ফর্ম্যাটের পুনঃপ্রবর্তন দর্শকদের উত্তেজিত করতে পারে, বিশেষত কোভিড-১৯ মহামারীর কারণে গত তিন মৌসুমে টুর্নামেন্টটি নির্দিষ্ট ভেন্যুতে সীমাবদ্ধ থাকার পরে। টুর্নামেন্ট শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি, টুর্নামেন্টের অফিসিয়াল টিভি সম্প্রচারকারী স্টার স্পোর্টস, শ্রদ্ধেয় প্রাক্তন ভারতীয় এবং বিদেশী ক্রিকেটারদের সমন্বয়ে ধারাভাষ্যকারদের একটি তারকা-খচিত তালিকা উন্মোচন করেছে।

প্যানেলটি এমন নাম নিয়ে গঠিত যা ইতিমধ্যেই লীগের জন্য তাদের ভয়েসের পাশাপাশি বেশ কয়েকটি নতুন নামও অফার করেছে। সম্প্রতি অবসর নেওয়া অ্যারন ফিঞ্চ, যিনি বর্তমানে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চলমান ওডিআই সিরিজের সম্প্রচারক হিসাবে উপস্থিত রয়েছেন, আসন্ন মেগা টুর্নামেন্টেও উপস্থিত থাকবেন। এছাড়াও, প্রাক্তন আইপিএল বিজয়ী এবং দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক ক্যালিসও এই টুর্নামেন্ট চলাকালীন মাঠের বাইরে অভিষেক করবেন।

কেভিন পিটারসেন, ড্যানি মরিসন, ডেভিড হাসি, ইমরান তাহির এবং ম্যাথু হেইডেনের মতো উল্লেখযোগ্য প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটাররা আইপিএলের কভারেজের অংশ হবেন। এদিকে, প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি কোচ টম মুডি, ড্যানিয়েল ভেট্টোরি, এবং সাইমন ক্যাটিচও তাদের বিশ্লেষণের সাথে তাদের উপস্থিতি চিহ্নিত করবেন, 12 তম ব্যক্তির ভূমিকা পালন করবেন।

ভারতীয়দের মধ্যে, কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার নামের তালিকার শীর্ষে রয়েছেন, বীরেন্দ্র শেবাগ, মোহাম্মদ কাইফ, এবং হরভজন সিং এবং সেইসাথে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের মত যোগ দিয়েছেন।

যদিও ইরফান পাঠান তার সম্প্রচার উপস্থিতি চালিয়ে যাবেন, তিনি প্রথমবারের মতো তার ভাই ইউসুফ পাঠানের সাথে যোগ দিতে চলেছেন। প্রাক্তন অলরাউন্ডার রাজস্থান রয়্যালসের (RR) অংশ ছিলেন যেটি প্রথম আইপিএল জিতেছিল এবং সেইসাথে ভারতীয় দল যা 2007 সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল।

অন্য একজন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় যিনি প্যানেলে অভিষেক হবেন তিনি হলেন মুরালি বিজয়, এবং তিনি এস শ্রীশান্ত, লক্ষ্মীপতি বালাজি এবং সুব্রামানিয়াম বদ্রিনাথের মত যোগ দেবেন।

কৃষ শ্রীকান্ত এবং সন্দীপ পাতিল নামে প্রবীণ প্রার্থীরাও প্যানেলের অংশ, জীবনকে তাদের শক্তির সাথে মিশ্রিত করে এবং একটি ভিন্ন দৃষ্টিকোণ থেকে চিন্তাভাবনাও প্রদান করে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2023 ধারাভাষ্যকারদের সম্পূর্ণ তালিকা

ইংরেজি: সুনীল গাভাস্কার, জ্যাক ক্যালিস, ম্যাথু হেইডেন, কেভিন পিটারসেন, অ্যারন ফিঞ্চ, টম মুডি, পল কলিংউড, ড্যানিয়েল ভেট্টোরি, ড্যানিয়েল মরিসন এবং ডেভিড হাসি।

হিন্দি: বীরেন্দ্র শেবাগ, হরভজন সিং, ইরফান পাঠান, ইউসুফ পাঠান, মিতালি রাজ, মহম্মদ কাইফ, সঞ্জয় মাঞ্জরেকর, ইমরান তাহির, দীপ দাশগুপ্ত, অজয় ​​মেহরা, পদমজিৎ সেহরাওয়াত এবং যতীন সাপ্রু, কে শ্রীকান্ত, এস বদ্রিনাথ, লক্ষ্মীপতি, রামজিশ বালা, এবং মুরলী বিজয়।

তেলেগু: ভেনুগোপাল রাও, আশিস রেড্ডি, এমএসকে প্রসাদ, কল্যাণ কৃষ্ণ এবং টি সুমন;

কন্নড়: বিজয় ভরদ্বাজ, শ্রীনিবাস মূর্তি (জানি), জি কে অনিল কুমার, বালচন্দ্র অখিল, ভারত চিপলি, পবন দেশপান্ডে, এবং গুন্ডাপ্পা বিশ্বনাথ। প্রাক্তন ঘরোয়া তারকা অমল মুজুমদার মারাঠি ধারাভাষ্য দলের শিরোনাম, যখন মালায়লাম এবং বাংলা ফিডে যথাক্রমে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার টিনু ইয়োহানান এবং অশোক ডিন্ডাকে দেখান৷

ইয়ান বিশপ, মাইকেল ক্লার্ক, সাইমন ডল, সৌরভ গাঙ্গুলী, নাসের হুসেন, কেভিন পিটারসেন এবং হার্শা ভোগলে এই তালিকায় কিছু বড় নাম রয়েছে। এই ব্যক্তিদের গেমটিতে বছরের পর বছর অভিজ্ঞতা রয়েছে এবং তারা শীর্ষস্থানীয় ধারাভাষ্যকার হিসাবে নিজেদের নাম তৈরি করেছে।

এই সুপরিচিত ভয়েসগুলি ছাড়াও, প্যানেলে কিছু আপ-এন্ড-আগত ভাষ্যকারও রয়েছে যারা সাম্প্রতিক বছরগুলিতে তাদের চিহ্ন তৈরি করেছেন। এই ব্যক্তিরা টেবিলে নতুন দৃষ্টিভঙ্গি এবং নতুন ধারণা নিয়ে আসে এবং মন্তব্যে উত্তেজনা এবং বৈচিত্র্যের একটি উপাদান যোগ করে।

সামগ্রিকভাবে, আইপিএল 2023-এর ধারাভাষ্যকারদের সম্পূর্ণ তালিকা ক্রিকেট বিশেষজ্ঞদের একটি চিত্তাকর্ষক লাইনআপ, প্রত্যেকে তাদের অনন্য শৈলী এবং দক্ষতার সাথে। তাদের সম্মিলিত জ্ঞান এবং অভিজ্ঞতা বিশ্বব্যাপী অনুরাগীদের জন্য আইপিএল 2023-এর অভিজ্ঞতায় মূল্য যোগ করবে।

শেষ কথা

উপসংহারে, আইপিএল 2023-এর জন্য ধারাভাষ্যকারদের সম্পূর্ণ তালিকা হল ক্রিকেট বিশেষজ্ঞদের একটি চিত্তাকর্ষক লাইনআপ যারা পুরো টুর্নামেন্ট জুড়ে ভক্তদের শীর্ষস্থানীয় অন্তর্দৃষ্টি, বিশ্লেষণ এবং ধারাভাষ্য প্রদান করতে প্রস্তুত।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে বিখ্যাত কিছু কণ্ঠের সাথে, প্যানেল বিশ্বব্যাপী ভক্তদের জ্ঞান এবং অভিজ্ঞতার ভাণ্ডার প্রদান করবে। আগত ভাষ্যকারদের দ্বারা আনা বৈচিত্র্য এবং নতুন দৃষ্টিভঙ্গিও মন্তব্যে উত্তেজনা এবং বিনোদনের একটি উপাদান যোগ করবে।

সামগ্রিকভাবে, ধারাভাষ্যকারদের সম্পূর্ণ তালিকার ঘোষণা আইপিএল 2023-এর জন্য উচ্চ প্রত্যাশা তৈরি করেছে এবং ভক্তরা এই প্রতিভাবান প্যানেলের কাছ থেকে অ্যাকশনটি দেখতে এবং বিশেষজ্ঞের বিশ্লেষণ শুনতে অধীর আগ্রহে টুর্নামেন্ট শুরুর জন্য অপেক্ষা করছে।