আনোয়ার হোসেন আরিফ, কুড়িগ্রাম জেলা সংবাদদাতাঃ  জেলার উলিপুরে দায়সাড়াভাবে সাক্ষরতা  দিবস পালনের খবর বিভিন্ন অনলাইনে প্রকাশিত হওয়ার পর উপজেলা প্রশাসন রাতেই ছবি নিয়ে আরেক নাটকীয়তার জন্ম দিয়েছে।
অনুষ্ঠান চলাকালে ব্যবহৃত ব্যানারের “সাক্ষর” ভুল বানান ওই রাতেই কম্পিউটারের ফটোশপে  ঠিক করে উপজেলা প্রশাসনের পেজে যুক্ত করে। কর্তৃপক্ষের এমন  ঘটনায় সচেতন মহলে হাস্যরসের সৃষ্টি হয়েছে।জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর মঙ্গলবার আন্তর্জাতিক সাক্ষরতা দিবস সারাদেশের ন্যায় উলিপুরেও পালিত হওয়ার কথা।কিন্তু বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত এ সংক্রান্ত কোন প্রস্তুতি না থাকায়  স্থানীয় সাংবাদিকদের মাঝে কৌতুহলের সৃষ্টি হয়।  
এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার নূর-এ-জান্নাত রুমির কাছে জানতে চাইলে তিনি জানান, জেলা প্রসাশকের সাথে অনলাইনে জুম মিটিং-এ যুক্ত থাকায় দিবসটি পালন করা সম্ভব হয়নি। তবে নিয়ম না থাকলেও আগামী দুই একদিনের মধ্যে দিবসটি পালন করবেন বলেও জানান তিনি। বিষয়টি নিয়ে সাংবাদিকরা বিভিন্ন পত্রিকায় লেখালেখি করেন।
এমন খবর পাওয়ার পর, উপজেলা নিবার্হী অফিসার তার সিদ্ধান্ত থেকে সরে এসে তাড়াহুড়ো করে দায়সাড়াভাবে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে। তখন বিকেল ৪.৩০ মিনিট। এসময় তাড়াহুড়ো করতে গিয়ে সাক্ষরতা দিবসের ব্যানারে সাক্ষরতা বানানেই ভুল করে লেখেন। এ সংক্রান্ত খবর বিভিন্ন অনলাইনে প্রকাশিত হয়।
এরপর  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফটোশপে ব্যানারের ভুল বানান ঠিক করে ওই ছবি রাত আনুমানিক ৮ টার দিকে ‘উপজেলা প্রশাসন উলিপুর কুড়িগ্রাম ফেসবুক পেজে পোষ্ট দিয়ে  আরেক নাটকীয়তার জন্ম দিয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ ও সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকারের সাথে কথা হলে তিনি বলেন, মিটিং শেষ করে উপজেলা পরিষদ চেয়ারম্যানের সাথে থেতরাই ইউনিয়নের গোড়াইপিয়ার গ্রামের ডাম্পিং কাজের উদ্বোধনের জন্য যাই। এরপর উপজেলা প্রশাসনের আর কোন মিটিং এ বসাও হয়নি। এরপর  কি হয়েছে আমি জানিনা।
উপজেলা নিবার্হী অফিসার নূর-এ-জান্নাত রুমির সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, তাড়াহুড়ো করতে গিয়ে বানান ভূল হয়েছিলো। আমি আর খেয়াল করিনি। উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টুর সাথে কথা হলে তিনি বলেন, আলোচনা সভা শেষ করে যাওয়ার সময়ে ব্যানার পাল্টানোর কোন ঘটনা ঘটেনি। পরবর্তীতে কি হয়েছে আমি
 জানিনা।
আমাদের বাণী ডট কম/১১ সেপ্টেম্বর ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।