নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জঃ  ‘গরিবের ডাক্তার হিসেবে’ খ্যাত মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে ডা. লুৎফর রহমান বলেন, ‘তিনি গত কয়েকদিন ধরে জ্বর, কাশি, গলা ও শরীরে ব্যাথা অনুভব করছিলেন। বৃহস্পতিবার তিনি নমুনা পাঠান। রাতে তার রিপোর্ট পজিটিভ আসে।’

ডা. লুৎফর রহমান আরও বলেন, ‘প্রাথমিকভাবে তিনি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। শারীরিক অবস্থা বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেবেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। ’

ডা. লুৎফর রহমান করোনায় আক্রান্ত হলেও বাসা থেকে টেলিফোন কিংবা ভিডিও কলের মাধ্যমে তার দাপ্তরিক কাজ চালাতে পারবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই সদর উপজেলায় গঠিত করোনা প্রতিরোধ কমিটির সদস্য-সচিবে দায়িত্ব পালন করছেন ডা. লুৎফর রহমান।

করোনাকালে শুধু নির্দেশনা নয়, করোনা উপসর্গ নিয়ে সাহায্য প্রার্থী মানুষ এবং আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ, ওষুধ দেওয়াসহ প্রতিটি কাজে নিজে উপস্থিত থেকে নেতৃত্ব দিয়েছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের  সর্বশেষ (১১ সেপ্টেম্বর) তথ্য অনুযায়ী, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৬৮ জনে। এছাড়া গত একদিনে নতুন করে ১ হাজার ৭৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৩ লাখ ৩৪ হাজার ৭৬২ জনের।

আমাদের বাণী ডট কম/১১ সেপ্টেম্বর ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।