প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় শরীয়তপুর শহরের পালং উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে কুপিয়ে আহত করেছে স্থানীয় বখাটে রিফাত ও তার বন্ধুরা। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন পালং স্কুল কর্তৃপক্ষ।

ভিকটিমের পরিবার ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবত বিলাশখান গ্রামের মৃত কবির শিকদারের ছেলে বখাটে রিফাত ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। এতে সে রাজি না হওয়ায় সোমবার আড়াইটার দিকে পরীক্ষা শেষে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ৪/৫ বন্ধুকে নিয়ে রিফাত তার গতিরোধ করে। এ সময় রিফাত ছুরি দিয়ে তাকে আঘাত করে পালিয়ে যায়। ছাত্রীটি তখন রাস্তায় পড়ে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করে।

স্কুলছাত্রীর বড় বোন জানান, দীর্ঘদিন যাবত বখাটে রিফাত তার বোনকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। স্কুলে আসা-যাওয়ার পথে রিফাত তার বন্ধুদের নিয়ে বিরক্ত করতো। প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় বোনকে প্রায়েই খুন করার হুমকি দিত রিফাত।

স্কুলছাত্রীর মা বলেন, আমি মেয়েকে পড়তে পাঠিয়েছিলাম। কিন্তু এ কী হলো। আমি এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

পালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষা আব্দুল হালিম বলেন, স্কুলছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে নারী শিক্ষা বাঁধাগ্রস্ত হবে। মেয়েটি স্কুল থেকে বাড়ি ফেরার পথে যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি দাবি করছি। তাদের শাস্তি নিশ্চিত করতে আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

পালং মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম উদ্দিন বলেন, সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। জড়িতদের গ্রেফতার করতে অভিযান শুরু হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।