এসএসসির নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় অভিমান করে ঝর্ণা দাস (১৪) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার দুপুরে ঝালকাঠীর নলছিটি উপজেলার পাওতা গ্রামে এ ঘটনা ঘটে। ঝর্ণা দাস পাওতা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। সে পাওতা গ্রামের শিবু দাসের মেয়ে।

ওই ছাত্রীর সহপাঠি শিমু জানায়, মঙ্গলবার সকালে স্কুলে গিয়ে ঝর্ণা জানতে পারে সে নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। পরে সে কান্না করতে করতে দ্রুত বাড়ি চলে যায়।

নিহত ঝর্ণা দাসের মা অনিতা হালদার জানায়, পরীক্ষায় ফেল করার ফলে আগামী বছর এসএসসি পরীক্ষায় সে অংশ নিতে না পারার খবর পেয়ে স্কুল থেকে বাড়ি ফিরে আসে। পরে সে তাঁর কক্ষে আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। অনেক সময় ধরে তার খোঁজ না পেয়ে ঘরের দরজা বন্ধ দেখে ভেঙে ভেতরে ঢুকে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। পরে তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘেষণা করেন।

নলছিটি থানার ওসি মো. সাখাওয়াত হোসেন হোসেন জানান, পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় অভিমানে স্কুলছাত্রী ঝর্ণা দাস আত্মহত্যার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশ ময়না তদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে ওসি আরো জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।