নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার; জেলায় আরও তিন রোহিঙ্গার শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। গত দুইদিনে এ নিয়ে চার রোহিঙ্গার শরীরে সংক্রমণ ধরা পড়লো। ৪ রোহিঙ্গাসহ জেলায় মোট ১৫১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

আজ শুক্রবার (১৫ মে ২০২০) কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার এক রোহিঙ্গার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

ডা. অনুপম বড়ুয়া জানান, বৃহস্পতিবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৪ জন সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করে তাদের ২৩ জন কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন। নতুন শনাক্তদের মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছে।

এছাড়া, চকরিয়ায় ১৫ জন এবং কক্সবাজার সদর, পেকুয়া ও কুতুবদিয়ায় ১ জন করে। বাকি দুইজন আগেই আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন। ফলোআপ রিপোর্টেও তাদের পজিটিভ এসেছে।

প্রসঙ্গত, গত ৪৪ দিনে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে ৩৫৪৭টি নমুনা পরীক্ষা করে ১৬৬ জন করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় আট হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৯৮ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৮৮২ জন।  গতকাল সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪২ জন

আমাদের বাণী ডট/১৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।