ফেনী সংবাদদাতা; জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গিয়াস উদ্দিন (৫০) নামে একজন সার্ভেয়ারের মৃত্যু হয়েছে। সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের বাসিন্দা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম জানান, করোনার উপসর্গ শ্বাসকষ্ট নিয়ে সার্ভেয়ার গিয়াস উদ্দিন শুক্রবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। শনিবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে তার শারীরিক অবস্থার অবনতি হলে রোববার তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়। পরে চট্টগ্রাম থেকে মরদেহ ফেনীর দাগনভূঞা বাড়িতে নেয়া হয়। বিকেল স্বাস্থ্যবিধি মেনে নামাজে জানাযা শেষে মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ডা. রুবাইয়াত বিন করিম জানান, দাফনের কিছুক্ষণ পর নোয়াখালী থেকে প্রেরিত প্রতিবেদনে গিয়াস উদ্দিনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানান, ফেনীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার পর্যন্ত জেলায় ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩ জন নারী রয়েছে। মৃতদের মধ্যে ৯ জন সোনাগাজীর, ৬ জন ফেনী সদর’র, ৫ জন দাগনভূঞা ও ২ জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৪ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৬৩ জন আক্রান্তসহ এ সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আর নতুন করে মৃত্যু হয়েছে আরো ৩৩ জনের। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ২ হাজার ৪২৪ জন।গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৮৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৫৩টি। শনাক্তের হার ২৩.৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। সুস্থতার হার ৫৪.৩১ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

আমাদের বাণী ডট কম/১৪ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।