চুয়াডাঙ্গা সংবাদদাতা; জেলায় করোনা উপসর্গ নিয়ে সোলাইমান হক (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার বাড়ি জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা বাসস্ট্যান্ড পাড়ায়। ইসলামী ব্যংক জীবননগর শাখায় কর্মরত ছিলেন তিনি।

  • আজ বুধবার (১৭ জুন ২০২০)  দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা শামীম কবীর জানান, গত ৮ জুন ঠান্ডা, কাশি, জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন সোলাইমান। এরপর অবস্থার অবনতি হলে গত মঙ্গলবার রাতে সদর হাসপাতালে ভর্তি হন তিনি। মূলত কান্সারে আক্রান্ত হলেও তার শরীরে করোনার উপসর্গও ছিল। তাই তাকে হাসপাতালের আইসোলেশন ইউনিটের ইয়োলো জোনে রাখা হয়েছিল। সেখানেই বুধবার তার মৃত্যু হয়েছে। মৃত্যুর পর তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

  • দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান খাঁন জানান, করোনার সকল নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে ওই বৃদ্ধের লাশ বাসষ্ট্যান্ডপাড়া কবরস্থানে দাফন কাজের প্রস্তুতি চলছে।

এদিকে গত ২৪ ঘন্টায় এ জেলায় এক পুলিশ সদস্যসহ নতুন করে তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এর সংখ্যা দাঁড়ালো ১৪৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৮ জন ও মৃত্যু হয়েছে একজনের।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৭   জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৩০৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪  হাজার ৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৮   হাজার ৪৮৯ জনে। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৯২২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৫২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪ টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও চার হাজার আটজনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৮ হাজার ৪৮৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯২৫ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৮ হাজার ১৮৯ জন।

আমাদের বাণী ডট কম/১৭  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।