শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলার কালুখালীর এক সাংবাদিকসহ নতুন করে আরও ৮  জন করোনায়  আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত জেলায় ১৪০জন করোনা সনাক্ত হল। এ পর্যন্ত রাজবাড়ীতে মোট সুস্থ হয়েছে ৫৩ জন এবং ২ জন মারা গেছে।

আজ বুধবার (১৭ জুন ২০২০) রাজবাড়ী সিভিল সার্জন ডা. মোঃ নুরুল ইসলাম বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন শনাক্তকৃতদের  মধ্যে ২ জন রাজবাড়ী সদর উপজেলার বাণীবহ এবং সজ্জনকান্দার, ২ জন পাংশা উপজেলার কলিমহরের এবং মৌরাটের, ১ জন বালিয়াকান্দি উপজেলার নাড়ুয়া পারার,৩ জন গোয়ালন্দ উপজেলার এসিল্যান্ড অফিসের কর্মকর্তা।

বর্তমানে হোম আইসোলেশ আছে ৪৯ জন, হাসপাতালে ভর্তি রয়েছে ৩৪ জন। (সদর হাসপাতাল ১৩, কালুখালী হাসপাতাল ১৬, বালিয়াকান্দি হাসপাতাল ৪,গোয়ালন্দ হাসপাতাল ১জন । অন্যরা প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে রয়েছে। এ পর্যন্ত ৩১৩৯ স্যাম্পল প্রেরণ করে মোট প্রাপ্ত রিপোর্ট ২৭৪০টি।

কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খোন্দকার মুহাম্মদ আবু জালাল বলেন, গত ১১ জুন সাংবাদিক মুহাম্মদ ফজলুল হক কালুখালী হাসপাতালে নমুনা প্রদান করলে তার রির্পোট গতকাল ১৬ জুন পজেটিভ আসে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৭   জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৩০৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪  হাজার ৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৮   হাজার ৪৮৯ জনে। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৯২২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৫২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪ টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও চার হাজার আটজনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৮ হাজার ৪৮৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯২৫ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৮ হাজার ১৮৯ জন।

আমাদের বাণী ডট কম/১৭  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।