নিজস্ব সংবাদদাতা;  ঝালকাঠির রাজাপুরে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন হরিদাস চন্দ্র হালদার (৫০) নামে প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধানশিক্ষক অপরদিকে করোনায় প্রাণ হারিয়েছেন বগুড়ার সৈয়দ আহম্মদ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নজবুল হক (৭৪) ।

ঝালকাঠি সংবাদদাতা জানান, রাজাপুর উপজেলার  সাতুরিয়া ইউনিয়নে ৭৮নং চড়খালি তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিদাস চন্দ্র হালদার (৫০) শ্বাসকষ্ট ও জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজ শনিবার (০৯ মে ২০২০) ১১টার দিকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেয়ার পথে বেকুটিয়া ফেরিঘাট এলাকায় মারা যান তিনি।

রাজাপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সোহাগ হাওলাদার জানান, খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে ওই বাড়ি পাঠিয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে এবং রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচওকে নমুনা সংগ্রহের জন্য বলা হচ্ছে। তার দাহ ও স্বজন-স্থানীয়দের নিরাপত্তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ছিলেন। ওই শিক্ষকের বাড়ি থেকে ফিরে স্বজনদের বরাদ দিয়ে সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান জানান, শিক্ষক হরিদাস চন্দ্র হালদার কয়েকদিন ধরে শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছিলেন। তাকে স্বজনরা চিকিৎসার জন্য পিরোজপুর নেয়ার পথিমধ্যে বেবুটিয়া ফেরিঘাট এলাকা তার মৃত্যু হয়। এর আগে তিনি ২ বার স্ট্রোক করেছিলেন।

বগুড়া সংবাদদাতা জানান; বগুড়ার সৈয়দ আহম্মদ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নজবুল হক (৭৪) গতকাল শুক্রবার বিকালে  ঢাকার মুগদা হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তিনি মরহুম এমএলএ সৈয়দ আহম্মদের ২য় পুত্র ও বগুড়ার সোনাতলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

জানা গেছেম গত মার্চ মাসের ১ম সপ্তাহে বগুড়া শহরের জলেশ্বরীতলা বাসায় স্ট্রোক করেন। এরপর তাকে ঢাকা মহাখালী মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে আনোয়ার মডার্ন হাসপাতাল ও ঢাকা স্কয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানেও তার অবস্থার অবনতি হলে মুগদা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়। এরপর চিকিৎসক তার রক্ত পরীক্ষা করে তার শরীরে করোনা পজেটিভ পান বলে সৈয়দ আহম্মদ কলেজের অধ্যক্ষ মো. সাইদুজ্জামান নিশ্চিত করেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ২৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৪৬৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১৬ হাজার ৯১৯টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৬৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৭০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও আটজন। এদের সবাই পুরুষ। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২১৪-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩১৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৪১৪ জন।

আমাদের বাণী ডট/০৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।