নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  নতুন এমপিওভুক্ত স্কুল কলেজ শিক্ষকদের বেতনের আবেদন দ্রুততার সাথে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। দ্রুততার সাথে কাগজপত্র ও তথ্য যাচাই করে মে মাসের এমপিও আবেদন অনুমোদনে ১৪টি বিষয় যাচাই করে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের।

আজ শনিবার (০৯ মে ২০২০) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড মোঃ সৈয়দ গোলাম ফারুখ স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে। এই চিঠিটি মাউশি থেকে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও আঞ্চলিক উপ-পরিচালকদের পাঠানো হয়েছে।

এমপিওর আবেদন দ্রুততার সাথে নিষ্পত্তি করতে আবেদনের সাথে আসা ১৪ টি সংযুক্তি যাচাই করতে বলা হয়েছে। এগুলো হল, প্রতিষ্ঠান প্রধানের ফরওয়ার্ডিং, শিক্ষক-কর্মচারীদের পূরণ করা এমপিও ফরম, পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি, শিক্ষক-কর্মচারীদের একাডেমিক সনদ, এনটিআরসিএ নিবন্ধন সনদ, ব্যাচেলর ডিগ্রি পরীক্ষার মার্কশিট, নিয়োগ পত্র, যোগদান পত্র, ব্যাংক একাউন্টের স্লিপ সার্টিফিকেট, শিক্ষার্থী সংখ্যা, এমপিও শিট, নিয়োগ পরীক্ষার রেজাল্ট বা এনটিআরসিএর সুপারিশ পত্র,শ্রেণি ও শাখার অনুমোদন পত্র এবং কমিটির রেজুলেশন।

চিঠিতে আরও বলা হয়, নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা মে মাসের নির্ধারিত সময়ে এমপিও আবেদনের ব্যর্থ হলে পরবর্তী নির্ধারিত সময়ে আবেদন করতে পারবেন।

আমাদের বাণী ডট/০৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।