মোঃ জাফরুল হাসান, কালকিনি (মাদারীপুর) সংবাদদাতা;  জেলার কালকিনিতে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে আবুদর রহমান হাওলাদার নামের এক মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা দখল করে পাকা ভবন নির্মান করার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় বেশ কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে।

আজ শনিবার (০৯ মে ২০২০)  দুপুরে এ বিষয়টি নিয়ে  ওই এলাকায় উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। তবে থানা পুলিশ উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন। এদিকে মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা বন্ধ করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাধারন জনগন।

মামলা ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার রমজানপুর এলাকার উত্তর রমজানপুর গ্রামের মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদারের ও আবদুল হাই হাওলাদর গংদের ১৪৬ নং উত্তর চর রমজানপুর মৌজার বি.আর.এস ১৯৪২নং খতিয়ানে ৭৮০৪ ও ৭৮০৫ নং দাগে মোট প্রায় ৩০ শতাংশ পৈত্রিক জমি রয়েছে। ওই জমির উপর দিয়ে মুক্তিযোদ্ধার বাড়ির ও জনসাধারনের চলাচলের রাস্তা নির্মান করার জন্য উভয় পক্ষ একটি অঙ্গীকার নামা তৈরী করেন। কিন্তু ওই মুক্তিযোদ্ধা আবুদর রহমান হাওলাদারের বাড়ির রাস্তা বন্ধ করে জোরপূর্বক পাকা ভবন নির্মান কাজ শুরু করেন একই বাড়ির আবদুল হাই হাওলাদর, মোঃ ইসলাত হোসেন ও ইমারাত হোসেন বাবুসহ বেশ কয়েকজন। ভবন করতে একাধিকবার বাধা প্রদান করা হলেও প্রভাবশালীরা কোন কর্নপাত না করে ভবনের কাজ চালিয়ে যান। কোন উপায়ন্ত না পেয়ে মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদার বাদী হয়ে মাদারীপুর কোর্টে একটি ১৪৪ধারা মামলা দায়ের করেন। এর সুত্র মতে আদালত কাউকে ওই জমিতে দখলে না যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞাকে অমান্য করে রাতের আধারে আবদুল হাই হাওলাদর, মোঃ ইসলাত হোসেন ও ইমারাত হোসেন বাবুসহ তার লোকজন নিয়ে ওই জমিতে পাকা ভবনের কাজ চালিয়ে আসছেন। এবং কি মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদারের পরিবারকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য একের পর এক হুমকি ধামকি দিয়ে আসছে আবদুল হাই হাওলাদর ও তার লোকজন। এতে করে চড়ম আতংকে রয়েছেন মুক্তিযোদ্ধার পরিবার।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদার বলেন, আমার বাড়ির রাস্তা দখল করে জোরপূর্বক পাকা ভবন নির্মান করছে আবদুল হাই হাওলাদর, মোঃ ইসলাত হোসেন ও ইমারাত হোসেন বাবুসহ বেশ কয়েকজন প্রভাবশালী। এতে বাধা দিলে আমাকে তারা বিভিন্ন প্রকারের হুমকী দিয়ে আসছে। আমি কোন বিচার পাচ্ছিনা।

অভিযুক্ত আবদুল হাই হাওলাদর বলেন, আমি আমার জায়গায় পাকা ভবন করেছি।

নাম প্রকাশে অনিশ্চুক বেশ কয়েকজন স্থানীয় জনগন বলেন, মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা বন্ধ করাটা আসোলে অন্যায়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে মিলানোর চেষ্টা করেছি। কিন্তু আমাকে কেউ মানেনা।

এ ব্যাপারে কালকিনি থানার এ.এস.আই লব কুমার সাহা বলেন, আমি উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নোটিশ জারি করেছি।

আমাদের বাণী ডট/০৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।