রাজবাড়ীর কালুখালী উপজেলার বণ্যা দূর্গত মানুষের সেবায় বিশেষ ৭ টি মেডিকেল টিম কাজ করছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান,মেডিকেল টিমের সদস্যরা কালুখালীর মাধবপুর, হরিনবাড়ীয়া, লস্করদিয়া, কৃষননগর, ভবানীপুর, হরিনাডাঙ্গা, চররাজপুর, বিজয়নগর, নারানপুর, আলোকদিয়া,  বল্লভপুর, কলসতলা, ভাগলপুর,  বাগঝাপা, গংগানন্দপুর, কামিয়া, কালুখালী, পাড়াবেলগাছী ও গতমপুর গ্রামে কাজ করছে।  বণ্যা দূর্গদের জরুরী চিকিৎসা সেবা প্রদান করা এই টিমের কাজ। তিনি নিজেও একটি টিমের নেতৃত্ব দিচ্ছেন।

গতকাল বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল ইসলাম এর নেতৃত্বে পরিচালিত টিম কালুখালীর হরিনবাড়ীয়া বাজারে বণ্যা দূর্গদের জরুরী চিকিৎসা সেবা প্রদান করেন। এসময় তার সাথে ছিলেন স্থানীয় ইউপি সদস্য বিল্লাল মন্ডল,আবাসিক মেডিকেল অফিসার ডাঃ খন্দকার মোঃ আবু জালাল, সেনেটারী ইন্সেপেক্টর তালেবুর রহমান,মেডিকেল টেকনোলজিষ্ট(ইপিআই) সম্ভুনাথ দেবনাথ, স্বাস্থ্য পরিদর্শক সুশিল কুমার রাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার দুপুরে কালুখালীর হরিনবাড়ীয়া এলাকায় অপর একটি মেডিকেল টিমের কাজ করতে দেখা যায়। এই টিমের নেতৃত্ব দেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক মনসুর আলী মন্ডল। সেবাদানকালে পশ্চিম হরিনবাড়ীয়া কমিউনিটি হেলথ কেয়ার প্রোপাইটার মিতু খাতুন তাকে সহায়তা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।