শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সুখী, যত্নশীল, নিরাপদ, শৃংখল এবং উদ্দীপনা সৃষ্টির শিখন-বান্ধব পরিবেশ তৈরী করে পূর্ণসম্ভাবনাময়, সৃজনশীল, উন্নত নৈতিকতাবোধ ও দায়িত্বশীল ইতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন এনে শিক্ষকদের আগামী প্রজন্মকে আন্তর্জাতিক মানসম্পন্ন করে দক্ষ জনসম্পদে রুপান্তরিত করার লক্ষ্যে নতুন শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় উন্নত মানের গুণগত পরিপূর্ণ সময় উপযোগী এবং উন্নত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে প্রতিটি  শিক্ষা প্রতিষ্ঠানকে  সক্ষম করে গড়ে তোলা হবে।

আজ শুক্রবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে ১৮তম জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘এবার আমাদের সমস্ত ফোকাস হচ্ছে শিক্ষার মানের দিকে। সে জন্য যুগোপযোগী পাঠক্রম তৈরি করা হচ্ছে। শিক্ষকদের প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হবে এবং শিক্ষায়তনের পরিবেশ আরও উন্নত করা হবে। এসব কিছুর মধ্য দিয়েই আমাদের শিক্ষার মান নিশ্চিত করতে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছি। আশা করছি আগামী কিছু দিনের মধ্যে তা বাস্তবায়ন শুরু হবে। ইতোমধ্যে শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতিতেও পরিবর্তন এনেছি।’

পরে মন্ত্রী চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী বিজয় মেলার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মাহাবুবুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।