কুমিল্লা সংবাদদাতা; জেলায়  করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে দুই হাজার আট জন। করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি কুমিল্লা জেলার সমন্বয়ক ডা.নিসর্গ মেরাজ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ সোমবার (১৫ জুন ২০২০)  কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, কুমিল্লা জেলা সদরসহ জেলার অন্যান্য উপজেলা গুলো থেকে এ পর্যন্ত ১৪হাজার ৩০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত রিপোর্ট এসেছে ১২ হাজার ৬৬৫ জনের।

  • সোমবার কুমিল্লা নগরীর ১৪ জন, বুড়িচংয়ে পাঁচজন,লাকসামে সাতজন, ব্রাক্ষণপাড়ায় সাতজন, বরুড়ায় দুইজন, দেবিদ্বারে ১১জন,মুরাদনগর, সদর দক্ষিণ,নাঙ্গলকোট, মনোহরগঞ্জ ও লালমাইয়ে একজন করে আক্রান্ত হয়েছেন। এদিন কুমিল্লা নগরীতে ৬৩ জন,দেবিদ্বারে ১২ জন, সদর দক্ষিণে চারজন ও নাঙ্গলকোটে চারজনসহ ৮৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৪৬৯ জন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫২ জনের।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২০৯ জনের।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।