কুমিল্লা সংবাদদাতা; কুমিল্লা নগরীতে ৫৫জনসহ নতুন করে জেলায় ১১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কুমিল্লা জেলায় মোট আক্রান্ত হয়েছে ২,১২৫জন।

  • আজ মঙ্গলবার (১৬ জুন ২০২০) কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা.মো.শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন মঙ্গলবার পর্যন্ত কুমিল­া জেলায় মোট সুস্থ হয়েছেন ৫০৫ জনে আর মারা গেছেন ৫৯ জন।

কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস সূূত্র জানায়, মঙ্গলবার পর্যন্ত কুমিল­ানগরীসহ পুরো জেলা থেকে ১৪,৬৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১৩,০৪৫ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে করোনা পজেটিভ এসেছে ২,১২৫ জনের।মঙ্গলবার নতুন ১১৭ জন আক্রান্তের মধ্যে রয়েছেন, কুমিল­া নগরীতে ৫৫ জন, বুড়িচংয়ে ৪,লাকসামে ৬,বরুড়া ৩,মুরাদনগরে ৩৬,চৌদ্দগ্রাম ৩,মনোহরগঞ্জ ১২,সদর দক্ষিণ ৮,হোমনা ৪, তিতাস ১০,দাউদকান্দি ৭,ও চান্দিনায় ২ জন আক্রান্ত হয়েছে।

  • মঙ্গলবার চৌদ্দগ্রামে ৮,মনোহরগঞ্জে ১, সদর দক্ষিনে ৯ , নাঙ্গলকোটে ৪,আদর্শ সদরে ১০,হোমনা ১,ও বুড়িচংয়ে ৩জনসহ ৩৬ জন সুস্থ হয়েছে। এ নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছে ৫০৫ জন। আর এ দিন মুরাদনগর,চৌদ্দগ্রামে ১ জন করে ও কুমিল্লা নগরীতে ৩জনসহ মোট মারা গেছে ৫ জন। এই ৫জনের সবাই কুমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা হলো ৫৯ জনে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৬  জুন ২০২০) তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৮৬২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ২১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৩৩ হাজার ৭১৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮৬২ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২৬২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৭ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৬ হাজার ২৬৪ জন।

আমাদের বাণী ডট কম/১৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।